পিরোজপুরে আইনজীবীর সহকারীকে কুপিয়ে ও গুলি করে হত্যা

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ২ মার্চ, ২০২০ ১:৫৯ অপরাহ্ণ
কুপিয়ে ও গুলি করে হত্যা (প্রতীকী ছবি)

পিরোজপুর সদরে সিদ্দিকুর রহমান (৬০) নামের এক আইনজীবীর সহকারীকে কুপিয়ে ও গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

আজ সোমবার (২ মার্চ) সকালে উপজেলার শংকরপাশা গ্রামে প্রকাশ্যে এ ঘটনা ঘটে।

নিহত সিদ্দিকুর রহমান সদর উপজেলার শংকরপাশা গ্রামের বাসিন্দা। তিনি শংকরপাশা ইউনিয়ন পরিষদের (ইউপি) ৪ নম্বর ওয়ার্ডের সাবেক সদস্য।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সকালে সিদ্দিকুর রহমান পিরোজপুর জেলা ও দায়রা জজ আদালতের দিকে যাচ্ছিলেন। সকাল সাড়ে সাতটার দিকে শংকরপাশা গ্রামের রাঢ়িবাড়ি রিকশাস্ট্যান্ডের কাছে সাত থেকে আটজন দুর্বৃত্ত তাঁর ওপর হামলা করে। দুর্বৃত্তরা ধারালো অস্ত্র দিয়ে সিদ্দিকুর রহমানের দুই পা কুপিয়ে জখম করে। এরপর বাঁ পায়ের হাঁটুতে ‘গুলি’ করে চলে যায়। খবর পেয়ে পরিবারের সদস্যরা তাঁকে পিরোজপুর সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

সিদ্দিকুর রহমানের ছেলে মো. রিপন বলেন, চার থেকে পাঁচ মাস আগে সিদ্দিকুর রহমানকে একদল দুর্বৃত্ত হাতুড়িপেটা করেছিলেন। পূর্বশত্রুতার জের ধরে তাঁকে হত্যা করা হয়েছে বলে তাঁদের ধারণা।

পিরোজপুর সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) নিজাম উদ্দিন বলেন, ধারালো অস্ত্রের কোপে অতিরিক্ত রক্তক্ষরণে সিদ্দিকুর রহমান মারা যান।

পিরোজপুর সদর থানার উপপরিদর্শক (এসআই) নুরুল আমিন বলেন, নিহত সিদ্দিকুর রহমানের দুই হাঁটুতে তিন থেকে চারটি ধারালো অস্ত্রের জখম ও বাঁ হাঁটুতে একটি গর্ত রয়েছে। গর্তটি গুলির কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরুল ইসলাম বলেন, ‘পূর্বশত্রুতার জের ধরে এ হত্যাকাণ্ড ঘটতে পারে। আমরা হত্যাকাণ্ডে জড়িত ব্যক্তিদের খুঁজে বের করার চেষ্টা করছি। নিহত ব্যক্তির লাশের ময়নাতদন্তের জন্য পিরোজপুর সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন।’