বঙ্গবন্ধু আওয়ামী আইনছাত্র পরিষদ নামে সংগঠনের আত্মপ্রকাশ; লিটন সভাপতি লিলি সম্পাদক

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১৬ মার্চ, ২০২০ ১১:৪১ অপরাহ্ণ

বাংলাদেশের সকল পাবলিক, জাতীয় আইন কলেজ ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের আইন শিক্ষার্থী ও শিক্ষানবিশ আইনজীবীদের সকল অধিকার নিয়ে কাজ করতে বঙ্গবন্ধু আওয়ামী আইনছাত্র পরিষদ নামে একটি সংগঠনের আত্মপ্রকাশ ঘটেছে। ঢাকা আইনজীবী সমিতিতে আজ সোমবার (১৬ ই মার্চ ) রাতে এ কমিটি গঠন করা হয়।

৩৮ সদস্য বিশিষ্ট একটি আংশিক কমিটি গঠন করা হয় এই কমিটির মোঃ লিটন মিয়া ও সুমনা আক্তার লিলি কে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

সংগঠনের অন্যরা হলেন সহসভাপতি- মোঃ ইমতিয়াজ মজুমদার বিন্দু , জেসমিন আক্তার কেয়া, আল-আমিন, আব্দুর রাজ্জাক রাজ, সিমা, আবদুল্লাহ আল মামুন ভুইয়া, রাসেল হোসেন, রাজিব দত্ত, রিয়াজ উদ্দিন, সোহানুর রহমান, রাকিবুল ইসলাম রুবেল, মিজানুর রহমান। যুগ্ম সম্পাদক- রাকিবুল ইসলাম, শফিকুল ইসলাম লিয়ন, গাজীউর রহমান, ইফতিখার রনি। সাংগঠনিক সম্পাদক- ওসমান গনী নোমান, রায়হান হোসেন, মোশারফ হোসেন, কৌশিক আহম্মেদ, ওসিম আহম্মেদ শিফাত। দফতর সম্পাদক- নুরে আলম। প্রচার সম্পাদক- নাহিদ শিকদার। মহিলা বিষয়ক সম্পাদক- জেসমিন আফরোজা। সাংস্কৃতিক সম্পাদক- সাবেকুন নাহার লতা; উপ-সাংস্কৃতিক সম্পাদক- অন্যন্যা খাতুন। আইন সম্পাদক- মিরাজ।  বিজ্ঞান সম্পাদক- নুরই আলম পাটোয়ারি।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী, দ্রুত বিচার ট্রাইবুনালের বিশেষ পিপি অ্যাডভোকেট শাহাদত হোসেন ভুঁইয়া; ঢাকা আইনজীবী সমিতির সাবেক সহ সম্পাদক কামাল পাটোয়ারি; ঢাকা আইনজীবী সমিতি ও বাংলাদেশ যুবলীগের সাবেক সদস্য এমানত আলী বাচ্চু; ঢাকা আইনজীবী সমিতির সাংস্কৃতিক সম্পাদক এডভোকেট রিতা রহমান; নারী ও শিশু-৪ ট্রাইবুনালের পিপি এ্যাডভোকেট মো. ফোরকান মিয়া। কমিটি ঘোষণাকালে বক্তারা বলেন, শিক্ষানবিশ আইনজীবীদের কল্যাণে এই কমিটি কাজ করবে বলে আশা করি।

-প্রেস বিজ্ঞপ্তি