রাজশাহীতে ৫ কর কর্মচারীর বিরুদ্ধে আইনজীবীদের ২ মামলা

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ২৭ জানুয়ারি, ২০২১ ১:১৬ অপরাহ্ণ
মামলা (প্রতীকী ছবি)

গণমাধ্যমে মিথ্যা ও বিভ্রান্তিকর বক্তব্য দেওয়ার অভিযোগে রাজশাহী কর অঞ্চলের পাঁচ কর্মচারীর বিরুদ্ধে মামলা দায়ের করেছেন দুইজন আয়কর আইনজীবী।

রাজশাহীর দুজন আয়কর আইনজীবী বাদী হয়ে গত সোমবার (২৫ জানুয়ারি) মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দুটি দায়ের করেছেন।

আদালতের বিচারক সাইফুল ইসলাম মামলা দুটি তদন্ত করে আগামী ২১ মার্চ আদালতে প্রতিবেদন দাখিলের জন্য রাজশাহীর রাজপাড়া থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

মামলার আসামিরা হলেন রাজশাহী কর কমিশনারের কার্যালয়ের কর কর্মচারী কল্যাণ পরিষদের সভাপতি আবদুস সামাদ, সাধারণ সম্পাদক এম শাহীন উদ্দিন, দফতর সম্পাদক মো. লিটন, সদস্য আবদুল আলিম ও নাহিদুজ্জামান।

রাজশাহীর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দুটি করা হয়। মামলা দুটির বাদী হলেন রাজশাহী কর আইনজীবী সমিতির সভাপতি ফজলে করিম এবং সাবেক সভাপতি আইনজীবী মোজাহারুল হক বকুল।

আদালতে তাদের পক্ষে মামলা দুটি করেন জেলা জজ আদালতের আইনজীবী সাইফুর রহমান খান রানা।

আইনজীবী সাইফুর রহমান খান রানা জানান, আসামিরা পরস্পর যোগসাজশে গত ১৫ জানুয়ারি ও ১৬ জানুয়ারি বিভিন্ন সংবাদমাধ্যমে দুই বাদীর বিরুদ্ধে মিথ্যা এবং মানহানিকর বিবৃতি দেন। এতে তাদের মানহানি ঘটিয়েছে।

উল্লেখ্য, রাজশাহী কর কমিশনারের কার্যালয়ে কর আইনজীবী ও কর্মচারীদের মধ্যে দ্বন্দ্ব চলে আসছে বেশ কিছু দিন ধরে। এই দ্বন্দ্বের জের ধরে গত ১৪ জানুয়ারি কর্মচারীরা কর্মবিরতি পালন করেন।

এতে আয়কর রিটার্ন দাখিল নিয়ে ভোগান্তির মুখে পড়েন রাজশাহীর বিভিন্ন পৌরসভা নির্বাচনের মেয়র, কাউন্সিলর ও নারী কাউন্সিলর প্রার্থীরা। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। এতে পরস্পরবিরোধী উভয়পক্ষের বক্তব্যও প্রকাশ করা হয়।