সুপ্রিম কোর্টের কর্মচারীদের দুর্নীতি ও আইনজীবীদের সাথে অসদাচরণের প্রতিবাদে সমাবেশ

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর, ২০২১ ৩:০৩ অপরাহ্ণ

বেঞ্চ অফিসার, কর্মকর্তা-কর্মচারীদের ঘুষ, দুর্নীতি ও আইনজীবীদের সঙ্গে অসদাচারণের প্রতিবাদে সমাবেশ করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবীরা।

রোববার (২৬ সেপ্টেম্বর) দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের সামনের চত্ত্বরে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। শত শত আইনজীবীর উপস্থিতিতে সমাবেশ থেকে দুর্নীতি ও ঘুষগ্রহণে জড়িত কর্মকর্তা-কর্মচারীদের চিহ্নিত করে শাস্তির দাবি জানানো হয়।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক অ্যাডভোকেট ড. মো. মোমতাজ উদ্দিন আহমেদ মেহেদীর সভাপতিত্বে এতে অংশ নেন আইনজীবী নেতা শাহ মঞ্জুরুল হক, আব্দুন নূর দুলাল, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সহ-সভাপতি শফিক উল্লাহ, সাবেক ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সহ-সম্পাদক সৈয়দ মামুন মাহবুব, নারী আইনজীবী নেত্রী জেসমিন সুলতানা,  ঢাকা মহানগর আওয়ামী লীগের আইন সম্পাদক মো. জগলুল কবীর, প্রমুখ।

মোমতাজ উদ্দিন আহমেদ মেহেদী বলেন, ‘সুপ্রিম কোর্টের মাননীয় বিচারপতিদের কোর্টে আসার নির্দিষ্ট সময় রয়েছে, কিন্তু আইনজীবীদের প্রবেশের ক্ষেত্রে সময় নির্ধারণ করা নেই। তাই সুপ্রিম কোর্টের ভেতরে ঢোকার জন্যে যেসকল গেট রয়েছে, তার প্রতিটি গেট আইনজীবীদের জন্য খোলা রাখার দাবি জানাচ্ছি। এছাড়া গেট দিয়ে ঢোকার সময় এবং আদালতের ভেতরে আইনজীবীরা যাতে নিরাপত্তাকর্মীদের হেনস্থার শিকার না হন, তার প্রতিকার এবং বিচার প্রার্থীরাও যাতে কোর্টে ঢুকতে সমস্যায় না পড়েন, তার ব্যবস্থা করার জন্য মাননীয় প্রধান বিচারপতির নিকট আহ্বান জানাচ্ছি।’