সেলফ রেডিক্যালাইডজ হয়ে জাফর ইকবালের ওপর হামলা: আইজিপি

প্রতিবেদক : ল'ইয়ার্স ক্লাব বাংলাদেশ
প্রকাশিত: ৫ মার্চ, ২০১৮ ২:৫৩ অপরাহ্ণ
আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিশিষ্ট লেখক ও শিক্ষক ড. মুহম্মদ জাফর ইকবালকে অভিযুক্ত তরুণ সেলফ রেডিক্যালাইডজ হয়ে হামলা করেছে বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক-আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

আজ সোমবার (৫ মার্চ) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে মাদক ও সন্ত্রাসবিরোধী ছাত্র সমাবেশ ও কনসার্ট অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেছেন।

অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারীর ব্যাপারে আইজিপি বলেন, ‘এখন পর্যন্ত বোঝা যাচ্ছে সে (হামলাকারী) সেলফ রেডিক্যালাইডজ হয়ে এ হামলাটি চালিয়েছে। হামলাকারীকে জিজ্ঞাসাবাদ করার খুব বেশি সুযোগ হয়নি। আমরা তদন্ত করছি, এই ঘটনাটির মূল উদঘাটন করবো।’

এ সময় তিনি আরও বলেন, ‘আমরা হামলাকারীকে জনগণ ও শিক্ষার্থীদের সহায়তায় গ্রেফতার করেছি। হামলাকারীর বিষয়ে জানতে তার পরিবার ও স্বজনদের জিজ্ঞাসাবাদের জন্য নেওয়া হয়েছে।

অনুষ্ঠানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মীজানুর রহমানের সভাপতিত্বে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আছাদ্দুজ্জামান মিয়া।

উল্লেখ্য, শনিবার (৩ মার্চ) বিকালে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক অনুষ্ঠানে শিক্ষার্থী ও পুলিশের উপস্থিতিতে ড. জাফর ইকবালের ওপর হামলা হয়। ফয়জুর রহমান ফয়জুল নামে এক তরুণ ছুরি দিয়ে তার মাথায় আঘাত করে। এরপর তাকে প্রথমে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে প্রধানমন্ত্রীর নির্দেশের ওই রাতেই ঢাকা সিএমএইচে আনা হয় তাকে। হামলাকারী ফয়জুল পুলিশ হেফাজতে আছে।