রমজানে হাইকোর্টের সময়সূচি নির্ধারণ
সুপ্রিম কোর্ট

আপিল বিভাগের এজলাস কক্ষে বসছে সিসি ক্যামেরা

সুপ্রিম কোর্টের আপীল বিভাগের এজলাস কক্ষে সিসি ক্যামেরা বসানোর সিদ্ধান্ত নিয়েছে কোর্ট প্রশাসন। আগামী ১২ ডিসেম্বরের আগেই প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বিভাগের এক নম্বর আদালত কক্ষে এ ক্যামেরা বসানো হবে বলে জানা গেছে।

সুপ্রিম কোর্ট প্রশাসনের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও খালেদা জিয়ার আইনজীবী মাহবুব উদ্দিন খোকন। তারা বলেছেন, প্রধান বিচারপতির এই উদ্যোগকে স্বাগত জানাই, অভিনন্দন জানাই।

এ বিষয়ে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, যদি সিসি ক্যামেরা বসানোর কোনো সিদ্ধান্ত হয়ে থাকে তবে সেটাকে স্বাগত জানাই। অবশ্যই এটা সঠিক সিদ্ধান্ত।

খালেদা জিয়ার আইনজীবী বিএনপির যুগ্ম-মহাসচিব মাহবুব উদ্দিন খোকন বলেন, অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে সিসি ক্যামেরা বসানোর সিদ্ধান্ত নেওয়া হলে তাকে স্বাগত জানাই।

তবে, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর এবং মুখপাত্র মোহাম্মদ সাইফুর রহমান এ বিষয়ে কোনো কথা বলতে রাজি হননি।

প্রসঙ্গত, খালেদা জিয়ার জামিন আবেদনের ওপর শুনানিকে কেন্দ্র করে গত ৫ ডিসেম্বর সুপ্রিম কোর্টের আপিল বিভাগে নজীরবিহীন হট্টগোল করে বিএনপিপন্থী আইনজীবীরা। ফলে বিচার কাজে বিঘ্ন ঘটে। এই ঘটনার কয়েক দিনের মধ্যেই সুপ্রিম কোর্ট প্রশাসন এই সিদ্ধান্ত নিতে যাচ্ছে।