বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের আবেদন সুপ্রিম কোর্টের এক আইনজীবীর

চলমান লকডাউন পরিস্থিতি অব্যাহত থাকায় দেশের অধিকাংশ মানুষের উপার্জন বন্ধ থাকায় সরকারের নির্বাহী আদেশে জনস্বার্থে বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের জন্য প্রধানমন্ত্রী বরাবর একটি আবেদন করা হয়েছে।

২৯ এপ্রিল (রবিবার) সুপ্রিম কোর্টের আইনজীবী এস এম জুলফিকার আলী জুনু এ আবেদন করেন।

আবেদনে চলমান লকডাউন পরিস্থিতিতে সাধারণ মানুষের নিত্যদিনের হাহাকারের চিত্র তুলে ধরে তাদের নানান অসুবিধার কথা সবিস্তারে আলোচনা করা হয়। আবেদনে বলা হয়, অনেক মধ্যবিত্ত ও নিম্মবিত্ত শিক্ষিত মানুষরা বাসা ভাড়া ঠিক সময় পরিশোধ করতে হিমসিম খাচ্ছে এমতাবস্থায় ভাড়া না দেওয়ায় অনেককে অপমানিতও হতে হচ্ছে।

প্রধানমন্ত্রী বরাবর করা উক্ত আবেদনে আরও বলা হয়েছে, এই করোনাকালে সাধারণ মানুষ তাদের পরিবার পরিজন ও সন্তানদের নিয়ে জীবন ও জীবিকা চালানোটাই কষ্টসাধ্য তার উপর লকডাউনে আয় রোজগার না থাকায় দেশের অনেক মধ্যবিত্ত ও নিম্মবিত্ত মানুষ যথাসময়ে বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল না দিতে পারায় কর্তৃপক্ষ দ্বারা সংযোগ বিচ্ছিন্নের আশঙ্কায় রয়েছে। তাই মহামারী করোনা ও জনদুর্ভোগ লাঘবে বেসরকারী পর্যায়ের সকল বাসা-বাড়ি ও দোকানপাটের দুই মাসের বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল মওকুফের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহানুভবতা কামনা করেছেন এই আইনজীবী।