কাশিমপুর কেন্দ্রীয় কারাগার
কাশিমপুর কেন্দ্রীয় কারাগার

কাশিমপুর কারাগারের জেল সুপার ও জেলার করোনায় আক্রান্ত

গাজীপুরের কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগারের জেল সুপার এবং কারাগার-১–এর জেলার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আজ শুক্রবার সকালে কারা কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করেছেন। কারগারে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় কারাবন্দীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে বলে জানা গেছে।

আক্রান্ত ব্যক্তিরা হলেন কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগারের জেল সুপার হালিমা খাতুন এবং কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১–এর জেলার রিতেশ চাকমা।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১–এর সিনিয়র জেল সুপার (ভারপ্রাপ্ত) মো. গিয়াস উদ্দিন ও মহিলা কেন্দ্রীয় কারাগারের জেলার (ভারপ্রাপ্ত) সৈয়দ শাহ শরীফ জানান, রিতেশ চাকমা ও হালিমা খাতুন দুজনেই বাসায় আইসোলেশনে রয়েছেন।

এর আগে ১০ ট্রাক অস্ত্র মামলায় ফাঁসির আসামি ব্রিগেডিয়ার (অব.) আবদুর রহিম করোনায় আক্রান্ত হন। গত ২৬ জুলাই তাঁকে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য গত সোমবার তাঁকে রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি হিসেবে আবদুর রহিম ফাঁসির সেলে একাই থাকতেন। একা থাকার পরও তিনি করোনায় আক্রান্ত হয়েছেন। এ অবস্থায় অন্য কারাবন্দী ও কর্তৃপক্ষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।