সাম্প্রদায়িক ষড়যন্ত্রে জড়িতদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১৮ অক্টোবর, ২০২১ ৬:১৮ অপরাহ্ণ
সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি

অসাম্প্রদায়িক বাংলাদেশের বিরুদ্ধে যেকোনো সাম্প্রদায়িক ষড়যন্ত্রে রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়েছে সুপ্রিম কোর্ট (বার অ্যাসোসিয়েশন) আইনজীবী সমিতি।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির পক্ষে রোববার (১৬ অক্টোবর) সহ-সভাপতি মুহাম্মদ শফিক উল্ল্যা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়।

সাম্প্রদায়িক ও অশুভ শক্তির বিরুদ্ধে দেশের আইনজীবীদের রুখে দাঁড়ানো অনুরোধের পাশাপাশি এধরনের ঘৃণ্য কার্যকলাপে জড়িতদের অতি দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছে আইনজীবী সমিতি।

বারের পক্ষে দেওয়া বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছে যে, দেশের কতিপয় স্বার্থান্বেষী মহল তাদের অপরাজনীতির উদ্দেশ্য চরিতার্থ করার হীন মানসে এবং দেশের শান্তি-শৃঙ্খলা বিনষ্টের লক্ষ্যে উগ্র সাম্প্রদায়িক কার্যক্রমের মাধ্যমে আবহমান কাল ধরে বিরাজিত সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের ঘৃন্য ষড়যন্ত্রের চেষ্টা করে যাচ্ছে।

তাদের এ ঘৃণ্য কার্যকলাপে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি তীব্র নিন্দা, ঘৃনা ও প্রতিবাদ প্রকাশ করছে। একই সঙ্গে সাম্প্রদায়িক ও অশুভ শক্তির বিরুদ্ধে সারা দেশের আইনজীবীদের রুখে দাঁড়ানোর জন্য বিনীত অনুরোধ রাখছে এবং সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে এ ধরনের কার্যকলাপে জড়িতদের দ্রুত গ্রেফতার করে বিচারের আওতায় নিয়ে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার জোর দাবি জানাচ্ছে।’

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ‘সাম্প্রদায়িক সম্প্রীতি ও পারস্পারিক উৎসবে অংশ নেওয়া বাঙালির চিরায়ত ঐতিহ্য বিধায় স্বাধীনতার চেতনায় গড়ে উঠা অসাম্প্রদায়িক বাংলাদেশের বিরুদ্ধে যেকোনো সাম্প্রদায়িক ষড়যন্ত্র প্রতিরোধে দেশের আইনজীবীরা রুখে দাঁড়াবে বলে আমরা বিশ্বাস করি।’