সাবেক আইনমন্ত্রী ও সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার শফিক আহমেদ
সাবেক আইনমন্ত্রী ও সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার শফিক আহমেদ

সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার শফিক আহমেদের শারীরিক অবস্থার অবনতি

সাবেক আইনমন্ত্রী সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার শফিক আহমেদের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। বর্তমানে তিনি রাজধানীর ল্যাবএইড হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন রয়েছেন। তবে চিকিৎসার জন্য তাকে দেশের বাহিরে নিয়ে যাওয়া হতে পারে।

আজ শনিবার (২২ জানুয়ারি) ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে শফিক আহমেদের জন্য দোয়া চেয়ে তাঁর ছোট ছেলে ব্যারিস্টার মাহবুব শফিক জানিয়েছেন, বাবার শারীরিক অবস্থা তেমন ভালো না, আমরা চেষ্টা করছি তাঁকে দেশের বাহিরে ভারতের চেন্নাই কিংবা অন্য কোথাও নিয়ে যেতে। সবাই বাবার জন্য করবেন।

সাবেক এই মন্ত্রী লিভার সিরোসিস জনিত সমস্যার কারণে তিনি ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন। আইসিইউতে হাসপাতালের চিকিৎসক ডা. মামুন স্বপ্নীলের তত্ত্বাবধানে তাঁর চিকিৎসা চলছে। তবে আইসিইউতে রাখা হলেও তাঁকে কোনো ধরণের লাইফ সাপোর্ট দেওয়া হয়নি।

এর আগে, রুটিন চেকআপের জন্য গত মঙ্গলবার (১৮ জানুয়ারি) রাতে ল্যাবএইড হাসপাতালে গিয়েছিলে শফিক আহমেদ। সে সময় কিছু সমস্যা দেখা দিলে চিকিৎসকের পরামর্শে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

প্রসঙ্গত, ব্যারিস্টার শফিক আহমেদ ২০০৯ থেকে ২০১৪ পর্যন্ত আওয়ামী লীগ সরকারের আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের টেকনোক্রেট মন্ত্রী ছিলেন। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক এই সভাপতি দায়িত্ব পালন করেছেন বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যানেরও।