ড. শিরীন শারমিন চৌধুরী
ড. শিরীন শারমিন চৌধুরী (ফাইল ছবি)

আইনজীবীদের জ্ঞান আহরণ ও আন্তর্জাতিক আইন রপ্তের তাগিদ স্পীকারের

বিশ্বে ইতিবাচক পরিবর্তন আনতে আইনজীবীরা সামাজিক প্রকৌশলীর ভূমিকা পালন করছেন বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী। এসময় মানুষের জীবনে পরিবর্তন আনতে এবং মানবতার সেবায় আইনজীবীদের পর্যাপ্ত জ্ঞান আহরণ ও আন্তর্জাতিক আইন রপ্ত করে নিজেদের প্রস্তুত করার তাগিদ দেন তিনি।

একটি অনলাইন প্ল্যাটফর্মে ইনডিপেনন্ডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি) আয়োজিত ফিলিপ সি. জেসাপ ইন্টারন্যাশনাল ল’ মুট কোর্ট প্রতিযোগিতার ষষ্ঠ বাংলাদেশ বাছাই পর্বের উদ্বোধনী অনুষ্ঠানে বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইইউবির উপাচার্য তানভীর হাসান। তিনি বলেন, চতুর্থ শিল্প বিপ্লবের এই সময়ে বিশ্বব্যাপী এমন নাগরিকদের সামনে এগিয়ে আসা প্রয়োজন যারা অন্যের অধিকারের প্রতি সংবেদনশীল এবং যারা শান্তিপূর্ণভাবে বিরোধ নিষ্পত্তিতে সচেষ্ট।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, বাংলাদেশে যুক্তরাষ্ট্র দূতাবাসের চার্জ দ্য এ্যাফেয়ার্স হেলেন লাফেভ, আইইউবির আইন বিভাগের প্রধান অধ্যাপক বোরহান উদ্দিন খান, ফিলিপ সি. জেসাপ ইন্টারন্যাশনাল ল’ মুট কোর্ট-২০২২ এর ন্যাশনাল এ্যাডমিনিস্ট্রেটর ওয়াশিক মুহাম্মদ ইসতিয়াক এজাজ, বাংলাদেশে জেসাপের প্রতিষ্ঠাতা প্রশাসক ও ইলসা চ্যাপ্টার্সের সমন্বয়ক নুরান চৌধুরী, সুপ্রীমকোর্টের আইনজীবী এ বি এম হামিদুল মিসবাহ প্রমুখ।-সংবাদ বিজ্ঞপ্তি