সভাপতি মিয়া মো. ফেরদৌস এবং সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম রতন
সভাপতি মিয়া মো. ফেরদৌস এবং সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম রতন

কিশোরগঞ্জ বারে সভাপতি স্বতন্ত্র, সাধারণ সম্পাদক বিএনপি সমর্থিত

কিশোরগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি পদে বিজয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী। এছাড়া নির্বাচনে দুটি সহ-সভাপতি, দুটি সহ-সাধারণ সম্পাদক পদ এবং সদস্য পদসহ মোট নয়টি পদে আওয়ামী লীগ সমর্থিত প্যানেলের প্রার্থীরা বিজয়ী হন। অপরদিকে সাধারণ সম্পাদক, লাইব্রেরি সম্পাদক, সাংস্কৃতিক সম্পাদক ও অডিটর পদে জয় পান বিএনপি সমর্থিত প্রার্থীরা।

জেলা আইনজীবী সমিতি ভবনে রোববার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ শেষে রাত সাড়ে ৩টার দিকে ফল ঘোষণা করা হয়।

ঘোষিত ফলাফল অনুযায়ী, সভাপতি স্বতন্ত্র প্রার্থী হিসেবে এবং সাধারণ সম্পাদক বিএনপি সমর্থিত আইনজীবী ফোরামের প্রার্থী হিসেবে নির্বাচিত হয়েছেন। স্বতন্ত্র প্রার্থী মিয়া মো. ফেরদৌস সভাপতি এবং বিএনপি সমর্থিত আইনজীবী ফোরামের প্রার্থী আমিনুল ইসলাম রতন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। সভাপতি পদে মিয়া মো. ফেরদৌস ২৮৫ ভোট পেয়ে এবং সাধারণ সম্পাদক পদে আমিনুল ইসলাম রতন ৩১৬ ভোট পেয়ে নির্বাচিত হন।

এ নির্বাচন আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ এবং জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের ব্যানারে অনুষ্ঠিত হয়। তবে সভাপতি পদে মিয়া মোহাম্মদ ফেরদৌস স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নেন।

নবনির্বাচিত কমিটির অন্যরা হলেন- শরফুদ্দিন ভূঁইয়া সবুজ ও মুফতী মো. জাকির খান সহ-সভাপতি, মো. আজিজুল হক দৌলত ও মো. হাবিবুল হক ভূঞা রিপন সহ-সাধারণ সম্পাদক, তানভীর হাছনা রানা লাইব্রেরি সম্পাদক, এএম সাজ্জাদুল হক সাংস্কৃতিক সম্পাদক এবং খন্দকার সাজবীণ সুলতানা অডিটর।

এছাড়া নির্বাচিত সাধারণ সদস্যরা হলেন- মো. হাফিজ উদ্দিন, মো. মিজানুর রহমান ভূঁইয়া, সুদীপ্ত সাহা দীপ, সাজ্জাদুল হক ভূঞা ও মো. সুলতান উদ্দি ভূঞা।

জানা গেছে, নির্বাচনে সমিতির ৫৭২ জন ভোটারের মধ্যে ৫৪৯ জন ভোটা দেন। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন এসএম মাহবুবুর রহমান।