আপিল বিভাগের নিয়মিত চেম্বার জজ বিচারপতি এম. ইনায়েতুর রহিম
বিচারপতি এম. ইনায়েতুর রহিম

আপীল বিভাগের চেম্বার জজ বিচারপতি এম. ইনায়েতুর রহিম

সুপ্রিম কোর্টের আপীল বিভাগের নিয়মিত চেম্বার আদালতের বিচারক হিসেবে বিচারপতি এম. ইনায়েতুর রহিমকে মনোনীত করেছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

আজ বৃহস্পতিবার (১২ মে) আপীল বিভাগের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. গোলাম রব্বানী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, বিচারপতি এম. ইনায়েতুর রহিম আগামী ১৬ মে থেকে সপ্তাহে তিন দিন (রবি, সোম ও বুধবার) দুপুর আড়াইটা থেকে শারীরিক উপস্থিতিতে আপীল বিভাগের চেম্বার কোর্টে শুনানি গ্রহণ করবেন।

প্রসঙ্গত, প্রধান বিচারপতি আপীল বিভাগের মামলা সংক্রান্ত জরুরি বিষয়াদি নিষ্পত্তির জন্য ৩ এপ্রিল থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত দৈনিক চেম্বার জজ হিসেবে বিচারপতি ইনায়েতুর রহিমকে মনোনীত করেন।

তবে সাপ্তাহিক ছুটি ও সরকার ঘোষিত ছুটিসহ কোর্টের অবকাশকালে আপীল বিভাগের মামলা সংক্রান্ত জরুরী বিষয়াদি নিষ্পত্তির জন্য ভ্যাকেশন জজ হিসেবে বিচারপতি বোরহান উদ্দিনকে মনোনীত করেন প্রধান বিচারপতি। গত ২১ এপ্রিল সুপ্রিম কোর্ট প্রশাসন থেকে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়।

এপ্রেক্ষিতে অবকাশকালীন সময়ে বিচারপতি বোরহান উদ্দিন চেম্বার কোর্টের বিচারক হিসেবে দায়িত্ব পালন করছেন। তবে অবকাশ শেষে আগামী ১৬ মে থেকে বিচারপতি ইনায়েতুর রহিম পুনরায় চেম্বার আদালতের বিচারক হিসেবে দায়িত্বপালন করবেন।

উল্লেখ্য, আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে সরকারি ছুটি ও সাপ্তাহিক ছুটিসহ কোর্টের অবকাশে গত ২৯ এপ্রিল থেকে ১৫ মে পর্যন্ত সুপ্রিম কোর্টের উভয় বিভাগের (হাইকোর্ট ও আপীল বিভাগ) নিয়মিত বিচারিক কার্যক্রম বন্ধ রয়েছে। তবে উভয় বিভাগে প্রধান বিচারপতি কর্তৃক গঠন করে দেয়া অবকাশকালীন বেঞ্চে বিচারকাজ চলছে।