অবকাশে হাইকোর্টের বিচারকাজ পরিচালনায় ৬ বেঞ্চ গঠন
সুপ্রিম কোর্ট

হাইকোর্টের আইটি কর্মকর্তার বিরুদ্ধে বিধবার জমি দখল করে বসত ঘর নির্মাণ চেষ্টার অভিযোগ

দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের এক তথ্যপ্রযুক্তি (আইটি) কর্মকর্তার বিরুদ্ধে বিধবার জমি দখল করে বসত ঘর নির্মাণ চেষ্টার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ভুক্তভোগী সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল এবং রেজিস্ট্রারের কাছে অভিযোগ দায়ের করেছেন।

গত ১৭ অক্টোবর লিখিত ওই অভিযোগ দায়ের করেন বরিশাল বিভাগের পটুয়াখালীর বাউফলের মদনপুর ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের মৃত আবুল হোসেনের স্ত্রী রাবেয়া বেগম। অন্যদিকে অভিযুক্ত হাসান গাজী সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের সহকারী প্রোগ্রামার হিসাবে কর্মরত। তার বাড়িও বাউফলের মদনপুর ইউনিয়নের ৬ নং ওয়ার্ডে।

লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, অভিযুক্ত হাসান গাজী হাইকোর্টের চাকরির সুবাদে ক্ষমতার প্রভাব খাটিয়ে বিধবা রাবেয়া বেগমের জমি দখল করে বসত ঘর নির্মাণ চেষ্টা করে। যে জমির দাগ নং ১৪৮৪, মৌজা নং ২৪ থানা বাউফল।

কোন উপায় না পেয়ে বিধবা আইনের আশ্রয় নিয়ে পটুয়াখালী সহকারী জজ আদালতে একটি বন্টন মামলা করেন। যা এখনো চলমান রয়েছে এবং আদালত ওই জমির উপর স্থিতিবস্থা জারি করে।

কিন্তু হাসান গাজী ও তার বাবা মোতালেব গাজী তা না মেনে ওই জমিতে ঘর তোলার চেষ্টা চালিয়ে যাচ্ছে। বিচারপতিদের সাথে তার ভাল সম্পর্ক আছে জানিয়ে এলাকায় বলে বেড়ায় রায় তার পক্ষে নিয়ে আসবে এবং অভিযোগকারী ও তার ওয়ারিশদের বিভিন্নভাবে হয়রানী ও ভয়ভীতি প্রদর্শন করছে।

এছাড়াও হাসান গাজীর বিরুদ্ধে একাধিক অভিযোগে বাউফল থানায় দুটি সাধারন ডায়েরী দায়ের করেছে দুই ভুক্তভোগী। যা নিয়ে হাসান গাজীর বিরুদ্ধে বরিশালের স্থানীয় ও জাতীয় পত্রিকায় একাধিক সংবাদ প্রকাশিত হয়েছে। সুষ্ঠু তদন্তের মাধ্যমে হাসান গাজীর সুষ্ঠু বিচার দাবি করেছেন ভুক্তভোগী রাবেয়া বেগম।

এদিকে অভিযোগ বিষয়ে ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকম -এর পক্ষ থেকে হাইকোর্ট বিভাগের সহকারী প্রোগ্রামার হাসান গাজীর সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি।