ন্যায় ভিত্তিক সমাজ প্রতিষ্ঠার মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনাকে কাজে লাগাতে হবে
মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষ্যে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির উদ্যোগে আয়োজিত আলোচনা সভা

ন্যায় ভিত্তিক সমাজ প্রতিষ্ঠার মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের চেতনাকে কাজে লাগাতে হবে

মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে আলোচনা সভায় বক্তারা

মুক্তিযোদ্ধাদের চেতনাকে বুকে ধারণ করে সবাই দেশেপ্রেমে উদ্বুদ্ধ থাকলে স্বাধীনতা আমাদের জন্য অর্থবহ হবে। শোষণহীন, বৈষম্যহীন, আইনের শাসন ও ন্যায় ভিত্তিক সমাজ প্রতিষ্ঠার মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের চেতনাকে কাজে লাগাতে হবে।

মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষ্যে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির উদ্যোগে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন। সমিতির ৩নং মিলনায়তনে গতকাল সোমবার (২৭ মার্চ) অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সমিতির সভাপতি মোহাম্মদ নাজিম উদ্দিন চৌধুরী। সমিতির সহসাধারণ সম্পাদক মোহাম্মদ ইমরানের সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক এ.এস.এম. বজলুর রশীম মিন্টু।

সভায় বক্তব্য রাখেন কার্যনির্বাহী পরিষদের সিনিয়র সহসভাপতি মোহাম্মদ সেকান্দর চৌধুরী, সহসভাপতি মোহাম্মদ আবদুল হক, সমিতির সাবেক সাধারণ সম্পাদক অশোক কুমার দাশ, অ্যাডভোকেট মফিজুল হক ভূঁইয়া, অ্যাডভোকেট আবু তৈয়ব কিরণ, অ্যাডভোকেট মো. কাসেম কামাল, অ্যাডভোকেট টি.আর খান, অ্যাডভোকেট রোমেল বড়ুয়া, অ্যাডভোকেট সজরুল ইসলাম, অ্যাডভোকেট সামশুল আলম, অ্যাডভোকেট সাজেদা বেগম সাজু, অ্যাডভোকেট রানা মিত্র প্রমুখ।

সভায় বক্তারা বলেন শোষণহীন, বৈষম্যহীন, আইনের শাসন ও ন্যায় ভিত্তিক সমাজ প্রতিষ্ঠার মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের চেতনাকে কাজে লাগাতে হবে। তাঁরা বলেন দেশ স্বাধীন হলেও দেশকে অর্থনৈতিকভাবে সমৃদ্ধ ও স্বাবলম্বী করার জন্য দলমত নির্বিশেষে মুক্তিযুদ্ধের চেতনায় বলীয়ান হওয়ার উদাত্ত আহ্বান জানান। মুক্তিযোদ্ধাদের চেতনাকে বুকে ধারণ করে সবাই দেশেপ্রেমে উদ্বুদ্ধ থাকলে স্বাধীনতা আমাদের জন্য অর্থবহ হবে বলে মত প্রকাশ করেন।

আলোচনা অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন সমিতির অর্থ সম্পাদক মোশারফ হোছাইন, পাঠাগার সম্পাদক মোহাম্মদ ফখরুল ইসলাম, ক্রীড়া সম্পাদক মো. ওমর ফারুক, তথ্য ও প্রযুক্তি সম্পাদক অলি আহমদ, নির্বাহী সদস্য যথাক্রমে মোহাম্মদ জাহেদ হোসেন, মো. ইকবাল হোসাইন, মো. সাদ্দাম হোসেন, মনজুর আলম, মিনহাজ উদ্দিনসহ বিপুল সংখ্যক আইনজীবী।

উল্লেখ্য যে, বিগত ২৬ মার্চ চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির পক্ষ থেকে শহীদদের উদ্দেশ্য শ্রদ্ধাঞ্জলী অর্পণ করা হয়।