ব্যারিস্টার সুব্রত কুমার

নাটোর-৪ আসনের উপ নির্বাচনে আলোচনায় নতুন মুখ ব্যারিস্টার সুব্রত কুমার

আগামী ১১ অক্টোবর নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনের উপনির্বাচনে সংসদ সদস্য হিসেবে প্রার্থী হতে চান ব্যারিস্টার সুব্রত কুমার কুণ্ডু। তিনি পেশায় সুপ্রীম কোর্টের আইনজীবী। তিনি আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

মূলত প্রধানমন্ত্রীর উন্নয়ন-অগ্রযাত্রার অংশীদার হতেই এই নেতা দলীয় মনোনয়নের জন্য তৎপরতা চালাচ্ছেন। তার মনোনয়ন সংগ্রহের কারণে তরুণ প্রজন্মের ভোটারদের মধ্যে উদ্দীপনা ও আগ্রহের সৃষ্টি হয়েছে।

গুরুদাসপুর উপজেলার হামলাইকোল গ্রামের আভিজাত পরিবারে জন্ম এবং বেড়ে উঠা। ব্যারিস্টার সুব্রত কুমার কুণ্ডু লক্ষীকান্ত কুণ্ডুর ছেলে। তারা দুই ভাই উচ্চ শিক্ষিত। পেশাগত কারণে স্ত্রী সন্তান নিয়ে ঢাকায় বসবাস করলেও এলাকার সাধারণ মানুষের সঙ্গে রয়েছে গভীর সম্পর্ক।

ব্যারিস্টার সুব্রত কুমার কুণ্ডু পেশায় সুপ্রীম কোর্টের আইনজীবী। ব্যারিস্টার সুব্রত কুমার কুণ্ডুর শিক্ষা জীবন বর্ণাঢ্য। তিনি গুরুদাসপুর পাইলট উচ্চবিদ্যালয় থেকে এসএসসি, রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল অ্যান্ড কলেজ থেকে এইচএসসি এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি অনার্স এবং এলএলএম ডিগ্রি সম্পন্ন করেন। পরে  ইংল্যান্ডের নর্দামব্রিয়া বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি অনার্স, সিটি ইউনিভার্সিটি (লন্ডন) থেকে বার প্রফেশনাল ট্রেনিং কোর্স সম্পন্ন করে  ইংল্যান্ডের লিংকন্স  ইন থেকে ব্যারিস্টার-এট-ল ডিগ্রি সম্পন্ন করেন। উচ্চ শিক্ষা শেষ করে বাংলাদেশের সর্বোচ্চ আদালত বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবী হিসেবে মানুষকে সেবা দিচ্ছেন।

পেশার বাইরেও বাংলাদেশ  আওয়ামী লীগের সক্রিয় কর্মী হিসেবে কাজ করে চলেছেন। তিনি বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের মনোনীত হয়ে বাংলাদেশ সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির সাবেক বিপুল ভোটে নির্বাচিত  কার্যনির্বাহী সদস্য।

বাংলাদেশ আওয়ামী লীগ আইনবিষয়ক উপকমিটির সদস্য পদে দায়িত্ব পালন করেছেন ব্যারিস্টার সুব্রত কুণ্ডু। সাবেক এমপ্লয়মেন্ট সেক্রেটারি, আওয়ামী আইনজীবী পরিষদ, যুক্তরাজ্য শাখা, প্রতিষ্ঠাতা সহসভাপতি, আওয়ামী আইন ছাত্র পরিষদ রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা, বাংলাদেশ ছাত্রলীগ রাজশাহী বিশ্বিবদ্যালয় শাখার সাবেক সক্রিয় কর্মী হিসেবেও দায়িত্ব পালন করেছেন এই নেতা।