চট্টগ্রাম বারে বার্ষিক আন্ত: আইনজীবী ইনডোর ক্রীড়া প্রতিযোগীতার উদ্বোধন

চট্টগ্রাম বারে বার্ষিক আন্ত: আইনজীবী ইনডোর ক্রীড়া প্রতিযোগীতার উদ্বোধন

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির উদ্যোগে বার্ষিক আন্ত: আইনজীবী ক্রীড়া প্রতিযোগীতার উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

আইনজীবী অডিটরিয়ামে সোমবার (৬ নভেম্বর) বিকাল ৩ ঘটিকায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রামের জেলা ও দায়রা জজ ড. আজিজ আহমেদ ভূঞা।

সমিতির সভাপতি মোহাম্মদ নাজিম উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যুগ্ম জেলা জজ মো. খায়রুল আমীন।

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক এ.এস.এম. বজলুর রশিদ সঞ্চালনায় ছিলেন সমিতির ক্রীড়া সম্পাদক মো. ওমর ফারুক।

উদ্বোধনকালে প্রধান অতিথি বলেন, বিজ্ঞ আইনজীবীরা পেশাগত ব্যস্ততার মাঝেও খেলাধূলায় অত্যন্ত দক্ষতার সহিত সুনাম অর্জন করেছেন। খেলাধুলা শারীরিক কার্যকলাম প্রদর্শনের উত্তম ক্ষেত্র। আইনজীবী সমিতি খেলা ও সাংস্কৃতিক বিকাশে যে সকল পদক্ষেপ গ্রহণ করেছে তা অত্যন্ত প্রশংসার দাবী রাখে।

জেলা ও দায়রা জজ ড. আজিজ আহমেদ ভূঞা বলেন, আইনজীবীরা পেশাগত দায়িত্বের পাশাপাশি মন মানসিকতা উন্নত রাখার জন্য প্রতিনিয়ত ক্রীড়া চর্চার সাথে সম্পৃক্ত আছেন। শরীরের সুস্থতা এবং মনের বিকাশের জন্য ক্রীড়াঙ্গন তথা খেলাধুলার সাথে সম্পৃক্ত থাকা প্রত্যেকের উচিত।

এসময় তিনি আয়োজক কমিটির সাফল্য কামনা করেন।

ক্রীড়া প্রতিযোগীতার বিভিন্ন ইভেন্টে (ক্যারাম, দাবা, টেবিল টেনিস, মোরগ লড়াই, ডিজিটাল লুডু) প্রায় ২৫০ জন বিজ্ঞ আইনজীবী অংশগ্রহণ করেন। ক্যারাম প্রতিযোগীতার মধ্য দিয়ে ১ম দিনের খেলা শুরু হয়। এছাড়া মহিলা আইনজীবীদের অংশগ্রহণে পিলো পাসিং, হাড়িভাঙ্গা, সুই সুতা, বস্তা দৌড়ের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে কার্যনির্বাহী পরিষদের সিনিয়র সহসভাপতি মোহাম্মদ সেকান্দর চৌধুরী, সহসভাপতি আবদুল হক, সহসাধারণ সম্পাদক মোহাম্মদ ইমরান, অর্থ সম্পাদক মোশারফ হোছাইন, পাঠাগার সম্পাদক মোহাম্মদ ফখরুল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক মোহাম্মদ খোরশেদ আলম বেলাল, তথ্য ও প্রযুক্তি সম্পাদক অলি আহমদ, নির্বাহী সদস্য যথাক্রমে মোহাম্মদ জাহেদ হোসেন, জামশেদ আলম, মো. ইকবাল হোসাইন, মো. সাদ্দাম হোসেন, মনজুর আলম, সাজেদা বেগম (সাজু), ইসরাত জাহান মুকুল, মিনহাজ উদ্দিন, রানা মিত্র, আবিদা সুলতানা (শারমিন), ফারজানা হাকিম চৌধুরীসহ সমিতির সাবেক সভাপতি ও সাধারণসম্পাদকবৃন্দ সহ বিপুল সংখ্যক আইনজীবী উপস্থিত ছিলেন।