বরিশালে এক বছর 'সাজা খেটে' মুক্তি পেলো ৯টি ছাগল

বরিশালে এক বছর ‘সাজা খেটে’ মুক্তি পেলো ৯টি ছাগল

বরিশাল নগরীর মুসলিম কবরস্থানের ভিতর প্রবেশ করে ঘাস ও গাছ পাতা খাওয়ার অপরাধে এক বছর বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) খোয়ারে আটকে ছিল ৯টি ছাগল। নব নির্বাচিত সিটি মেয়রের নির্দেশনায় শুক্রবার (২৪ নভেম্বর) মুক্তি পেয়ে তরুণ উদ্যোক্তা মালিকের কাছে ফিরে গেছে তারা।

২০২২ সালের ৬ই ডিসেম্বর বিসিসির তৎকালীন মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর নির্দেশক্রমে নগরীর তরুণ উদ্যোক্তা শাহরিয়ার সাচিব রাজিব এর উন্নত প্রজাতির ১৫টি ছাগল আটক করে নিয়ে যাওয়া হয়।

জানা গেছে, ১৫টি ছাগল বিনা অনুমতিতে নগরীর মুসলিম কবরস্থানের গেইট খোলা পেয়ে ভিতরে প্রবেশ করে ঘাস ও গাছের পাতা খেয়ে ফেলে। এই অপরাধেই ছাগলগুলোকে আটক করা হয়েছে বলে গণমাধ্যমকে জানিয়েছিলেন তৎকালীন দায়িত্বশীল প্রশাসনিক কর্মকর্তা।

অভিযোগ আছে, বন্দী অবস্থায় কয়েকটি ছাগল বাচ্চা দিয়েছে। এরই মধ্যে অযত্নে আর অবহেলায় বেশ কয়েকটি বাচ্চা মারা যায়। ছাগলগুলো আটকের পর থেকে সিটি করপোরেশনসহ প্রশাসনের দ্বারে দ্বারে ঘুরেও ভুক্তভোগী ওই পরিবারটি মাসের পর মাস পেরিয়ে গেলেও ফিরে পায়নি তার পালিত ছাগলগুলো।

অবশেষে আবেদনের পরিপ্রেক্ষিতে বিষয়টি নজরে আসে বরিশাল সিটি কর্পোরেশনের নব-নির্বাচিত মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত এর।

পরে তার নির্দেশনায় বৃহস্পতিবার (২৩ নভেম্বর) বিসিসি কর্তৃপক্ষ আটককৃত গবাদি পশুগুলো মালিক রাজিবের কাছে হস্তান্তর করেন। হস্তান্তরকালে বিসিসির প্রশাসনিক কর্মকর্তা আলমগীর হোসেন, রোড ইন্সপেক্টর রেজাউল কবির ও ইমরান হোসেন খান উপস্থিত ছিলেন।