স্কুলেও শুরু হলো ডিএমপির 'সড়ক নিরাপত্তা পোস্টার প্রতিযোগিতা ২০২৪'

স্কুলেও শুরু হলো ডিএমপির ‘সড়ক নিরাপত্তা পোস্টার প্রতিযোগিতা ২০২৪’

ঢাকা মহানগরীর বিভিন্ন স্কুলে জাপানী সংস্থা জাইকার কারিগরি সহযোগিতায় ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ডিআরএসপি প্রজেক্টের অধীনে ‘সড়ক নিরাপত্তা পোস্টার প্রতিযোগিতা-২০২৪’ ও ট্রাফিক সচেতনতামূলক কর্মসূচি শুরু হয়েছে।

গত বৃহস্পতিবার (২৩ মে) বনানী বিদ্যানিকেতন স্কুল ও কলেজ অডিটোরিয়ামে প্রধান অতিথি হিসেবে কর্মসূচির উদ্বোধন করেন ট্রাফিক গুলশান বিভাগের উপ-পুলিশ কমিশনার আব্দুল মোমেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজ’র অধ্যক্ষ ড. মো. মসিউর রহমান এবং ডিআরএসপি প্রজেক্টের জাইকা এক্সপার্ট ইরিয়ে টেটসুশি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মো: জাহাঙ্গীর আলম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-এ্যাডমিন এন্ড রিসার্চ) ও প্রজেক্ট ম্যানেজার, ঢাকা রোড ট্রাফিক সেফটি প্রজেক্ট, ডিএমপি।

এছাড়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এডিসি (ট্রাফিক গুলশান-দক্ষিণ) এ.এস.এম হাফিজুর রহমান, এসি ট্রাফিক গুলশান আবু সায়েম নয়ন, প্রজেক্ট, কো-অর্ডিনেটর (ডিআরএসপি) এ এইচ এম শহীদুল ইসলাম, কমিউনিকেশন ম্যানেজার (ডিআরএসপি) সামনুম সুলতানা।

আরও পড়ুন: ট্রাফিক সচেতনতা বৃদ্ধিতে ডিএমপির ‘রোড সেফটি স্লোগান কনটেস্ট-২০২৪’ শুরু

ঢাকা রোড ট্রাফিক সেফটি প্রজেক্ট এর প্রজেক্ট ম্যানেজার মোঃ জাহাঙ্গীর আলম বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজ এর প্রায় ১০০০ ছাত্রদের মাঝে ট্রাফিক সেফটি গেম, ট্রাফিক সাইন, রাস্তা পারাপারে করণীয়-বর্জনীয়সহ ট্রাফিক সম্পর্কিত বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় উপস্থাপন করেন।

স্কুলেও শুরু হলো ডিএমপির 'সড়ক নিরাপত্তা পোস্টার প্রতিযোগিতা ২০২৪'

এসময় শিক্ষার্থীরা আনন্দ নিয়ে উপভোগ করে এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রশ্নও করে। শিক্ষার্থীদের বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রশ্নের উত্তর দেন ডিসি ট্রাফিক গুলশান বিভাগের উপ-পুলিশ কমিশনার আবদুল মোনেম।

এছাড়াও ট্রাফিক সচেতনতামূলক কার্যক্রমের অংশ “সড়ক নিরাপত্তা পোস্টার প্রতিযোগিতা ২০২৪” এর নিয়মাবলি উপস্থাপন করেন সামনুম সুলতানা। ঢাকা মহানগরীর মোট ১৬টি স্কুলে ডিআরএসপি প্রজেক্ট এর আয়োজনে “সড়ক নিরাপত্তা পোস্টার প্রতিযোগিতা ২০২৪” অনুষ্ঠিত হচ্ছে।

ডিএমপির ট্রাফিক বিভাগের সচেতনতামূলক এরকম কার্যক্রমের উদ্যোগ ও ব্যাপকতা নিয়ে মহানগরবাসী ডিএমপির কমিশনারের প্রশংসা করছেন প্রতিনিয়ত। ডিএমপির ডিআরএসপি নব উদ্যমে কাজ করে বর্তমান ট্রাফিক ব্যবস্থাপনার আধুনিকায়নে কাজ করে চলছে।