চট্টগ্রামে স্ত্রীর বিরুদ্ধে আদালতে যৌতুক মামলা ঠুকে দিলেন স্বামী

চট্টগ্রামে স্ত্রীর বিরুদ্ধে আদালতে যৌতুক মামলা ঠুকে দিলেন স্বামী

যাবতীয় ভরণপোষণ দেয়া স্বত্তেও সামর্থ্যের বাইরে নানা কিছু চাওয়া-পাওয়া নিয়ে চাপ দেওয়ায় চট্টগ্রামে স্ত্রীর বিরুদ্ধে আদালতে যৌতুক মামলা ঠুকে দিলেন স্বামী।

আজ বুধবার (২৯ মে) চট্টগ্রামের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-১ এ সুব্রত পালিত নামের এক ব্যক্তি বাদী হয়ে তার স্ত্রী তুলি দাশের বিরুদ্ধে যৌতুকের মামলা দায়ের করেন।

আদালত বাদী সুব্রত পালিতের জবানবন্দি গ্রহণ করে অভিযুক্ত স্ত্রী তুলি দাশের বিরুদ্ধে সমন ইস্যু করেন।

বাদী পক্ষে ফাইলিং লইয়ার ছিলেন অ্যাডভোকেট মোহাম্মদ হাসান।

শুনানিতে আরো ছিলেন- চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আশরাফ হোসাইন চৌধুরী রাজ্জাক, চট্টগ্রাম বারের কার্যনির্বাহী সদস্য অ্যাডভোকেট মোহাম্মদ শাকিল, অ্যাডভোকেট মোহাম্মদ রিদুয়ান,অ্যাডভোকেট ফজলুল সাব্বির অভি, অ্যাডভোকেট মো. ফোরকান হক, অ্যাডভোকেট এহছান উল্লাহ মানিক, অ্যাডভোকেট দেলোয়ার হোসেন, অ্যাডভোকেট জয়ন্ত তালুকদার, অ্যাডভোকেট মহিউদ্দিন আলমগীর, অ্যাডভোকেট শহীদুল ইসলাম, স্নেহাশীষ তালুকদার মিশু, অ্যাডভোকেট আজিজুল হক মাসুদ, অ্যাডভোকেট আকবর হোছাইন, অ্যাডভোকেট তোফায়েল আহমদ সহ অর্ধ শতাধিক আইনজীবী।

আরও পড়ুন: তদন্তাধীন মামলায় গণমাধ্যমে বক্তব্য দেওয়া বন্ধে আইনি নোটিশ

জানা গেছে, বিগত ২৮ দিন পূর্বে চট্টগ্রামের পটিয়ার সুব্রত পালিত ও তুলি দাশের মধ্যে সামাজিকভাবে বিয়ে অনুষ্ঠিত হয়। বিয়ের পর দিন থেকে অভিযুক্ত স্ত্রী বাদীকে তার পরিবার থেকে আলাদা হয়ে অভিযুক্ত স্ত্রীকে আলাদা ফ্ল্যাট বাসা নিয়ে রাখার জন্য মানসিক চাপ প্রয়োগ করতে থাকে এবং পরিবারের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন রাখার জন্য কু-পরামর্শ প্রদান করেন। বিয়ের সময় বাদী থেকে অভিযুক্ত স্ত্রী স্বর্ণালংকার সহ দামী উপহার গ্রহণ করেন।

বিয়ের কয়েকদিন পর থেকে পুনরায় অভিযুক্ত স্ত্রী রুমে এসি লাগানো, কাপড় ধোয়ার জন্য ওয়াশিং মেশিন সহ নানা আসবাব পত্র কেনার জন্য চাপ দিতে থাকে। অভিযুক্ত স্ত্রী’র যাবতীয় ভরণপোষণ দেয়া স্বত্তেও সামর্থ্যের বাইরে নানা কিছু চাওয়া পাওয়া নিয়ে অভিযুক্ত স্ত্রী চাপ দেয়ার একপর্যায়ে বিগত ২১ মে তারিখে সন্ধ্যায় চাহিদা মোতাবেক আসবাবপত্র কয়েকদিনের মধ্যে প্রদান করতে না পারলে এবং নিয়মিত মোটা অংকের হাতখরচা প্রদান করতে না পারলে ঘর সংসার করবে না মর্মে সাফ জানিয়ে দেয়। এমনকি এ সকল ঘটনা কারো সাথে শেয়ার করলে মামলা দিয়ে বাদী ও তার পরিবারকে হয়রানি করার হুমকিও প্রদান করেন অভিযুক্ত স্ত্রী।

এমতাবস্থায় বাদী নিরুপায় হয়ে অভিযুক্ত স্ত্রীর বিরুদ্ধে আদালতে এসে মামলা দায়ের করেন।