ঢাকা জেলা প্রশাসনের (ডিসি) কার্যালয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের বিচারিক কার্যক্রমের জন্য আধুনিক এজলাস উদ্বোধন করা হয়েছে।

ঢাকার ডিসি অফিসে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের আধুনিক এজলাস উদ্বোধন

ঢাকা জেলা প্রশাসনের (ডিসি) কার্যালয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের বিচারিক কার্যক্রমের জন্য আধুনিক এজলাস উদ্বোধন করা হয়েছে।

এসময় ঢাকার জেলা প্রশাসক (ডিসি) ও জেলা ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান বলেন, ঢাকা জেলা প্রশাসনকে স্মার্ট ও আধুনিক সেবা দেওয়ার প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে এ কার্যালয়ের সব শাখার কর্মপরিবেশ উন্নয়ন এবং সেবা পাওয়া সহজ করতে পদক্ষেপ নেওয়া হবে।

ঢাকা জেলা প্রশাসক (ডিসি) কার্যালয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের এজলাস আধুনিকায়নের পর উদ্বোধনের বুধবার (৩ জুলাই) সময় তিনি এসব কথা বলেন।

আনিসুর রহমান বলেন, প্রতিদিন ঢাকা জেলা ও মহানগরের বিভিন্ন প্রান্ত থেকে অগণিত বিচারপ্রার্থী আইনি সহায়তা পাওয়ার আশায় জেলা প্রশাসকের কার্যালয়ে আসেন। জেলা প্রশাসকের কার্যালয়ে অবস্থিত আদালত কক্ষগুলো আকারে ছোট, পুরাতন ও জরাজীর্ণ হওয়ায় বিচারপ্রার্থীদের স্থান সংকুলান ও বিচারপ্রক্রিয়া সম্পন্ন করতে জটিলতা দেখা দেয়। এ সমস্যা সমাধান, বিচারক ও কর্মচারীদের কর্মপরিবেশ উন্নয়ন ও বিচারপ্রার্থীদের আদালত কক্ষে অবস্থান সুশৃঙ্খল, আরামদায়ক ও সহজতর করতে আদালত কক্ষ আধুনিকায়ন ও সম্প্রসারণের উদ্যোগ নেওয়া হয় যা আজ সফলতার বাস্তবায়িত হয়েছে।

তিনি বলেন, ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়ে জেলা প্রশাসকের কার্যালয়, ঢাকাকে স্মার্ট ও আধুনিক সেবা প্রদান প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার লক্ষ্যে পর্যায়ক্রমে এ কার্যালয়ের সকল শাখার কর্মপরিবেশ উন্নয়ন এবং সেবাপ্রার্থীদের সেবাপ্রাপ্তি সহজতর করতে পদক্ষেপ নেওয়া হবে।

দেশের সব সেবা প্রদান প্রতিষ্ঠানে এরূপ উদ্যোগ নেওয়া হলে সেবাপ্রার্থীদের দুর্ভোগ বহুলাংশে লাঘব করা সম্ভব হবে এবং এ বিষয়ে সংশ্লিষ্ট সকলের দৃষ্টি আকর্ষণ করেন ডিসি।

উদ্বোধন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক আমিনুর রহমান (সার্বিক), অতিরিক্ত জেলা প্রশাসক শিবলি সাদিক, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ. কে. এম হেদায়েতুল ইসলাম।