বাদী আইনজীবী, কারাবন্দী বাবা-ছেলে পাচ্ছেন না কোনো আইনজীবী

মুন্সীগঞ্জে আদালতের আদেশ জালিয়াতির অভিযোগে আইনজীবী কারাগারে

মুন্সীগঞ্জে আদালতের আদেশ জাল করে পক্ষকে সরবরাহ করার অভিযোগে রাকিবুল ইসলাম রাকিব নামের এক আইনজীবীকে কারাগারে পাঠানোর আদেশ প্রদান করা হয়েছে।

জেলার লৌহজং উপজেলার আমলি আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইফতি হাসান ইমরান গত ২৫ জুন এ আদেশ দেন।

স্থানীয় সূত্রে জানা যায়, অ্যাডভোকেট রাকিবুল ইসলাম রাকিবের মক্কেল হলদিয়া ইউনিয়ন পরিষদের মেম্বার শ্রী শংকর ঘোষ একই থানার ০৬(০৪)২২ নং (টিআর ৬৩/২৩) মামলার ১ নং আসামী। শংকর ঘোষের বিরুদ্ধে উক্ত মামলায় চার্জ গঠন হয়ে সাক্ষীর জন্য ধার্য হলেও অ্যাডভোকেট রাকিবুল ইসলাম রাকিব ও তার সহকারীরা ৮০ হাজার টাকা চুক্তিতে উক্ত মামলার খালাসের ভুয়া সহি মোহরকৃত নকল মক্কেলকে প্রদান করেন।

শ্রী শংকর ঘোষ উক্ত নকল এজাহারকারীকে প্রদর্শন করে তাকে হুমকি ধামকি দিতে থাকেন। এজাহারকারী সাধন সরকার জালিয়াতির বিষয়টি নিশ্চিত হয়ে আদালতে সিআর মামলা দায়ের করলে আদালত উক্ত মামলাটি থানায় এজাহার হিসেবে গণ্য করে নিয়মিত মামলা রুজুর আদেশ দেন। যা একই থানার ২৮(০৭)২৩ নং (জিআর ১৬৫/২৩) মামলা হিসেবে রেজিস্ট্রিভুক্ত হয়।

পরবর্তীতে শ্রী শংকর ঘোষ সহ আরও একজন সহযোগী আসামীর দোষ স্বীকারোক্তিমূলক বক্তব্যে টাকার বিনিময়ে অ্যাডভোকেট রাকিবুল ইসলাম রাকিব খালাসের আদেশ জাল-জালিয়াতি করে সৃজন করে পক্ষকে সরবরাহ করার তথ্য উঠে আসে।

আদালতে দাখিলি চার্জশিটে উক্ত আইনজীবীর বিরুদ্ধে আনিত জালিয়াতির অভিযোগ স্পষ্ট হওয়ায় ম্যাজিস্ট্রেট তাঁর জামিন আবেদন নাকচ করে জেল-হাজতে প্রেরণের আদেশ দেন।