চার জেলায় ইউলার কমিটি অনুমোদন
ইস্টার্ন ইউনিভার্সিটি ল'ইয়ার্স অ্যাসোসিয়েশন (ইউলা)

চার জেলায় ইউলার কমিটি অনুমোদন

বেসরকারি উচ্চশিক্ষা প্রতিষ্ঠান ইস্টার্ন ইউনিভার্সিটির আইন বিভাগের প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠন ইস্টার্ন ইউনিভার্সিটি ল’ইয়ার্স এসোসিয়েশন (ইউলা) সাংগঠনিক কার্যক্রম বিস্তার ও সমিতির ভারমূর্তি উজ্জ্বল করার লক্ষ্যে নতুন ৪টি জেলায় ইউনিট কমিটি অনুমোদন দিয়েছে। জেলাগুলো হচ্ছে- কক্সবাজার, হবিগঞ্জ, জামালপুর ও ফেনী।

সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সভাপতি অ্যাডভোকেট মাহফুজ হাসান ও সাধারণ সম্পাদক মো. বাহারুল ইসলাম বাহার সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

এতে বলা হয়, ইউলার গঠনতন্ত্র অনুচ্ছেদ ১(ছ) অনুযায়ী অনুচ্ছেদ ১৪(৭) এবং অনুচ্ছেদ ১৭(১৪) (১৫) ক্ষমতাবলে সংগঠনের বৃহৎ স্বার্থে সাংগঠনিক কার্যক্রম বিস্তার ও সমিতির ভারমূর্তি উজ্জ্বল করার লক্ষ্যে সমগ্র বাংলাদেশের সকল আইনজীবী সমিতিতে ইউলার আইনজীবীদের নিয়ে ইউনিট কমিটি গঠনের লক্ষ্যে এ পর্যায়ে কক্সবাজার, হবিগঞ্জ, জামালপুর ও ফেনী জেলা জজ আদালতে প্র্যাকটিসরত ইউলার আইনজীবীবৃন্দদের নিয়ে ইউনিট কমিটি গঠনের অনুমোদন দেওয়া হয়েছে। কেন্দ্রীয় কার্যকরী কমিটির সিদ্ধান্ত মোতাবেক আগামী দুই বছরের জন্য উল্লেখিত ইউনিট কমিটিগুলোর অনুমোদন দেওয়া হয়েছে।

কক্সবাজার ইউনিট

কক্সবাজার জেলা জজ আদালতে প্র্যাকটিসরত ইউলার আইনজীবীদের নিয়ে ইস্টার্ন ইউনিভার্সিটি ল’ইয়ার্স এসোসিয়েশন (ইউলা), কক্সবাজার ইউনিট আংশিক কমিটি গঠন করা হয়েছে।

পাঁচ সদস্য বিশিষ্ট কমিটির সভাপতি অ্যাডভোকেট চৌধুরী ফাহাদ বিন ফিরোজ সোহান, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহামুদুল হক (মাহমুদ), সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট কুতুব উদ্দিন, দপ্তর সম্পাদক অ্যাডভোকেট অনিক ইসলাম আকিব এবং সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট হেলাল উদ্দিন।

উপরোক্ত আংশিক কমিটি আগামী ৩০ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি সম্পন্ন করে কেন্দ্রীয় কমিটির অনুমোদন লাভ করবে এবং সংগঠনের কক্সবাজারের কার্যক্রম বেগবান করবে।

হবিগঞ্জ ইউনিট

হবিগঞ্জ জেলা জজ আদালতে প্র্যাকটিসরত ইউলার আইনজীবীদের নিয়ে ইস্টার্ন ইউনিভার্সিটি ল’ইয়ার্স এসোসিয়েশন (ইউলা), হবিগঞ্জ ইউনিট আংশিক কমিটি গঠন করা হয়েছে।

পাঁচ সদস্য বিশিষ্ট কমিটির সভাপতি অ্যাডভোকেট মোজাম্মেল হক রাসেল, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. নজরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুল ইসলাম পাঠান, দপ্তর সম্পাদক অ্যাডভোকেট হাবিবুর রহমান হাবিব এবং সদস্য অ্যাডভোকেট জাহিদুল ইসলাম চৌধুরী রফি।

উপরোক্ত আংশিক কমিটি আগামী ৩০ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি সম্পন্ন করে কেন্দ্রীয় কমিটির অনুমোদন লাভ করবে এবং সংগঠনের হবিগঞ্জের কার্যক্রম বেগবান করবে।

জামালপুর ইউনিট

জামালপুর জেলা জজ আদালতে প্র্যাকটিসরত ইউলার আইনজীবীদের নিয়ে ইস্টার্ন ইউনিভার্সিটি ল’ইয়ার্স এসোসিয়েশন (ইউলা), জামালপুর ইউনিট এর আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

তিন সদস্য বিশিষ্ট কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট মো. রাশেদুল ইসলাম রাশেদ, যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট মো. কামরুল ইসলাম মনি এবং সদস্য সচিব অ্যাডভোকেট মঞ্জুরুল আহসান রনি।

উপরোক্ত আংশিক কমিটি সংগঠনের জামালপুরের কার্যক্রম বেগবান করবে।

ফেনী ইউনিট

ফেনী জেলা জজ আদালতে প্র্যাকটিসরত ইউলার আইনজীবীদের নিয়ে ইস্টার্ন ইউনিভার্সিটি ল’ইয়ার্স এসোসিয়েশন (ইউলা), ফেনী ইউনিট এর আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।

তিন সদস্য বিশিষ্ট কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট এবিএম রিয়াজুল ইসলাম, সদস্য সচিব অ্যাডভোকেট আমজাদ হোসেন নিশাত এবং সদস্য অ্যাডভোকেট প্রান্ত সাহা।

উপরোক্ত আংশিক কমিটি সংগঠনের ফেনীর কার্যক্রম বেগবান করবে।