বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সংবাদ সম্মেলন

‘বিএনপি অফিসের সামনে হামলা পরিকল্পিত’

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বুধবারের ঘটনাকে ‘পরিকল্পিত’ মন্তব্য করে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আহ্বায়ক ইউসুফ হোসেন হুমায়ুন বলেছেন, একাত্তরের পরাজিত শক্তি পুনরায় সোচ্চার হয়ে দেশকে অস্থিতিশীল রাষ্ট্রে পরিণত করার পাঁয়তারা করছে।

আজ বৃহস্পতিবার (১৫ নভেম্বর) দুপুর দুইটায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির উত্তর হলে সংগঠনের পক্ষ থেকে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

লিখিত বক্তব্যে ইউসুফ হোসেন হুমায়ুন বলেন, আসন্ন একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে সমগ্র জাতি আজ উদ্বেলিত ও আনন্দিত। এ অবস্থায় বিএনপি ও তাদের সমমনা দলগুলি নির্বাচনকে বানচাল এবং রাষ্ট্রকে অস্থিতিশীল করার অসৎ উদ্দেশে বুধবার পরিকল্পিতভাবে বিনা উস্কানিতে নয়া পল্টনে মানুষের জান-মালের উপরে হামলা করেছে। যা নির্বাচনী আচরণ বিধির ১১, ১৭ ও ১৮ ধারার সুস্পষ্ট লঙ্ঘন।

তিনি বলেন, বুধবারের ঘটনা আমাদেরকে মনে করিয়ে দেয় সেই বিভীষিকাময় দিনগুলির কথা। ২০১৩-২০১৪ সালে বিএনপি-জামায়াতের সম্মিলিত অগ্নি সন্ত্রাস। যার ফলে দেশে অগ্নিদগ্ধ হয়ে মারা যান বহু মানুষ। বিনষ্ট হয় বহু সম্পদ। আজও সেই অগ্নিদগ্ধরা জীবন্ত ক্ষত নিয়ে দিনাতিপাত করছে।

তিনি বলেন, আমরা বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের পক্ষ থেকে বুধবারের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ করছি। সেই সঙ্গে স্বাধীনতার স্বপক্ষের সবাইকে এই অপশক্তি ও ষড়যন্ত্রের বিরুদ্ধে সর্বদা সজাগ থাকার উদাত্ত আহ্বান জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী আব্দুল বাসেত মজুমদার, আইনজীবী এএম আমিন উদ্দিন, ড. বশির আহমেদ, ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজুসহ আওয়ামী লীগ সমর্থক আইনজীবীরা উপস্থিত ছিলেন।