রাষ্ট্রপতির সঙ্গে প্রধান বিচারপতির সাক্ষাৎ (ছবি - বাসস)

সুপ্রীম কোর্টে মামলার দ্রুত নিষ্পত্তিতে সন্তুষ্ট রাষ্ট্রপতি

সুপ্রীম কোর্টে মামলার দ্রুত নিষ্পত্তিতে সন্তোষ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে সুপ্রীম কোর্টের বিচারপতিদের একটি প্রতিনিধি দল সোমবার (১১ মার্চ) বিকেলে বঙ্গভবনে সাক্ষাত করতে গেলে রাষ্ট্রপতি তার এই সন্তোষের কথা প্রকাশ করেন।

রাষ্ট্রপতি বলেন, দীর্ঘদিন থেকে ঝুলে থাকা অনেক মামলার দ্রুত নিষ্পত্তির ফলে ইতোমধ্যে বিচারপ্রার্থীদের দুর্ভোগ উল্লেখযোগ্যভাবে হ্রাস পেয়েছে। এ প্রক্রিয়া বিচারপ্রার্থীদের বিচার পাওয়াকে নিশ্চিত করবে। রাষ্ট্রপ্রধান আশা প্রকাশ করেন যে দেশের সর্বোচ্চ আদালতের প্রতি মানুষের আস্থা যেন অটুট থাকে সে জন্য বিচারপতি ও সংশ্লিষ্ট অন্যেরা সজাগ থাকবেন।

বৈঠকে প্রতিনিধিদল সুপ্রীম কোর্টের কৌশলগত পরিকল্পনা ও হাইকোর্ট ও আপীল বিভাগের মামলা নিষ্পত্তির অগ্রগতিসহ বিচার বিভাগের বিভিন্ন দিক রাষ্ট্রপতিকে অবহিত করেন। রাষ্ট্রপতি এক্ষেত্রে প্রয়োজনীয় সহায়তার আশ্বাস দেন। এ সময় প্রধান বিচারপতি সুপ্রীম কোর্ট দিবসের প্রকাশনা রাষ্ট্রপতির হাতে তুলে দেন।

প্রতিনিধি দলে ছিলেন বিচারপতি মির্জা হোসেন হায়দার, বিচারপতি সৈয়দ রিফাত আহমেদ, বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী, বিচারপতি ওবায়দুল হাসান, বিচারপতি এম এনায়েতুর রহিম, বিচারপতি শেখ হাসান আরিফ ও সুপ্রীমকোর্টের রেজিস্ট্রার জেনারেল ড. মোঃ জাকির হোসেন।

এছাড়া রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবরা বৈঠকে উপস্থিত ছিলেন। বৈঠক শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।