‘মুজিববর্ষ স্মারকগ্রন্থ’ প্রকাশে নিম্ন আদালতের বিচারিক কর্মকর্তাদের লেখা আহ্বান

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি, ২০২০ ১১:১৯ পূর্বাহ্ণ
বাংলাদেশ সুপ্রিম কোর্ট লোগো

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে সুপ্রিম কোর্ট কর্তৃক প্রকাশিতব্য ‘মুজিববর্ষ স্মারকগ্রন্থ’ – এ প্রকাশের জন্য অধস্তন আদালতে কর্মরত বিচার বিভাগীয় কর্মকর্তাদের নিকট হতে বঙ্গবন্ধু, বিচার বিভাগ ও আইনের শাসন সম্পর্কিত অনূর্ধ্ব দুই হাজার শব্দের লেখা আহ্বান করেছে সুপ্রিম কোর্ট প্রশাসন।

সর্বোচ্চ আদালতের ওয়েবসাইটে রেজিস্ট্রার জেনারেল মোঃ আলী আকবর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সোমবার (১৭ ফেব্রুয়ারি) এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে সুপ্রিম কোর্টের উদ্যোগে ‘মুজিববর্ষ স্মারকগ্রন্থ’ প্রকাশ করা হবে। স্মরণিকা বিষয়ক জাজেজ উপ-কমিটি অধস্তন আদালতে কর্মরত বিচার বিভাগীয় কর্মকর্তাদের নিকট হতে ওই স্মারকগ্রন্থে প্রকাশের জন্য বঙ্গবন্ধু, বিচার বিভাগ ও আইনের শাসন সম্পর্কিত অনূর্ধ্ব দুই হাজার শব্দের লেখা আহ্বানের সিদ্ধান্ত গ্রহণ করেছে।

এজন্য অধস্তন আদালতে কর্মরত বিচার বিভাগীয় কর্মকর্তাদের লেখা প্রকাশিতব্য ‘মুজিববর্ষ স্মারকগ্রন্থ’ কে সমৃদ্ধ ও মহিমান্বিত করবে উল্লেখ করে ওই স্মারকগ্রন্থে প্রকাশের জন্য বঙ্গবন্ধু, বিচার বিভাগ ও আইনের শাসন সম্পর্কিত অনূর্ধ্ব দুই হাজার শব্দের লেখা এবং দুই কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি আগামী ৫ মার্চের মধ্যে সুপ্রিম কোর্ট রেজিস্ট্রার জেনারেল কার্যালয়ে এবং সফট কপি ই-মেইলে (mujibborshosg@gmail.com) -এ প্রেরণ করতে বলা হয়েছে।

এছাড়া সফট কপি বাংলায় কিংবা লেখাটি বাংলায় হলে তা অবশ্যই উইনিকোডের যেকোন ফন্টে (যেমন- নিকস, সোলাইমানলিপি) হতে হবে। সম্পাদকীয় কমিটি কর্তৃক বাছাই ও সংশোধন সাপেক্ষে লেখা প্রকাশিত হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।