পেন্ডিং লিস্টে অন্তর্ভুক্ত ২৯০৯ জনের প্রবেশপত্র বিতরণের সময়সূচী

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি, ২০২০ ১১:১৯ পূর্বাহ্ণ
বাংলাদেশ বার কাউন্সিল

বার কাউন্সিলের আসন্ন আইনজীবী তালিকাভুক্তির এমসিকিউ পরীক্ষার জন্য প্রথম ধাপে পেন্ডিং লিস্টে অন্তর্ভুক্ত প্রার্থীদের প্রবেশপত্র প্রদানের স্থান ও সময়সূচী নির্ধারণ করা হয়েছে। এই ধাপে প্রবেশপত্র পাচ্ছেন পেন্ডিং লিস্টে অন্তর্ভুক্ত ২৯০৯ জন।

একইসঙ্গে ঢাকা ও ঢাকা মহানগর আইনজীবী সমিতির নিয়মিত প্রার্থীদের যারা এখনো প্রবেশপত্র সংগ্রহ করতে পারে নাই তারাও এ সময় প্রবেশপত্র সংগ্রহ করতে পারবেন।

সারাদেশের আইনজীবীদের নিয়ন্ত্রণ ও সনদ প্রদানকারী সর্বোচ্চ সংস্থা বাংলাদেশ বার কাউন্সিলের ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বার কাউন্সিলের আসন্ন আইনজীবী তালিকাভুক্তির এমসিকিউ পরীক্ষার জন্য পেন্ডিং লিস্টে অন্তর্ভুক্ত প্রার্থীদের মধ্যে যারা গত ১৯, ২০ ও ২২ ফেব্রুয়ারি চাহিত সকল কাগজপত্র নির্ভুল ও পূর্ণাঙ্গরূপে বার কাউন্সিলে দাখিল করেছেন প্রথম ধাপে তাদের প্রবেশপত্র প্রদান করা হবে। সুপ্রিম কোর্টের হাইকোর্ট মাজারগেট সংলগ্ন ঈদগাহ ময়দানে স্থাপিত নির্ধারিত বুথ থেকে প্রবেশপত্র সংগ্রহ করা যাবে। সংশ্লিষ্ট প্রার্থীদের সশরীরে উপস্থিত হয়ে রেজিস্ট্রেশন কার্ডের ফটোকপি জমা দিয়ে প্রবেশপত্র সংগ্রহ করতে হবে। প্রবেশপত্র সংগ্রহের জন্য নির্ধারিত সময়ে সংশ্লিষ্ট প্রার্থীদের সুশৃঙ্খল ও সারিবদ্ধভাবে দাঁড়িয়ে নির্ধারিত বুথের সামনে থাকতে হবে।

এছাড়া কোন প্রার্থীর নামের বানানে ছোট-খাটো ভুলত্রুটি থাকলে তা এমসিকিউ পরীক্ষার পরে সংশোধন করা হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

বিস্তারিত সময়সূচী ও পেন্ডিং লিস্টে অন্তর্ভুক্ত প্রার্থীদের রোল নাম্বার অনুযায়ী তালিকা দেখতে বিজ্ঞপ্তিতে ক্লিক করুন

এছাড়াও পেন্ডিং লিস্টে অন্তর্ভুক্ত যে সকল প্রার্থী ২৩ ও ২৪ ফেব্রুয়ারি চাহিত সকল কাগজপত্র নির্ভুল ও পূর্ণাঙ্গরূপে বার কাউন্সিলে দাখিল করেছেন তাদের তালিকা ২৬ ফেব্রুয়ারি প্রকাশ করা হবে এবং সেদিনই তাদেরকে প্রবেশপত্র প্রদান করা হবে।