সাত শিশুকে জিম্মায় রাখা ডিআইজির স্ত্রীর জামিন আপিলে স্থগিত

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি, ২০২০ ১১:২৫ পূর্বাহ্ণ
উচ্চ আদালত

সাত শিশুকে পাচারের উদ্দেশ্যে নিজ জিম্মায় রাখার মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত তৎকালীন ডিআইজি মো. আনিসুর রহমানের স্ত্রী আনোয়ারা রহমানের জামিন স্থগিত করেছেন আপিল বিভাগ।

হাইকোর্টের জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানি নিয়ে আজ বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন সাত সদস্যের আপিল বিভাগ এই জামিন স্থগিত করে আদেশ দেন।

আদালতে আনোয়ারা রহমানের পক্ষে ছিলেন আইনজীবী মনিরুজ্জামান আসাদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

আপিল বিভাগের আজকের আদেশের ফলে কারাগারে থাকা আনোয়ারা রহমান মুক্তি পাচ্ছেন না বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষে নিয়োজিত ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

ওই মামলায় ২০১২ সালের ১৮ এপ্রিল বিচারিক আদালত আনিসুর রহমান ও তাঁর স্ত্রী আনোয়ারা রহমানকে যাবজ্জীবন কারাদণ্ড ও অর্থদণ্ড দিয়ে রায় দেন। বিচারিক আদালতের এই রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন আনোয়ারা রহমান।

বিচারাধীন এই আপিলের ধারাবাহিকতায় হাইকোর্টে জামিনের আবেদন করেন আনোয়ারা রহমান। এই আবেদনের শুনানি নিয়ে ১৮ ফেব্রুয়ারি হাইকোর্ট আনোয়ারা রহমানকে জামিন দেন।

পরে আনোয়ারা রহমানকে দেওয়া এই জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ আবেদন করে। এই আবেদন চেম্বার বিচারপতির আদালত হয়ে আজ আপিল বিভাগে শুনানির জন্য ওঠে। শুনানি নিয়ে আদেশ দেন আপিল বিভাগ।