নিলামে উঠবে রাস্তায় রাখা নির্মাণসামগ্রী, হতে পারে জেল-জরিমানা

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ১ ডিসেম্বর, ২০২০ ১০:৩৮ পূর্বাহ্ণ
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন

রাস্তায় রাখা নির্মাণসামগ্রী অপসারণে আজ মঙ্গলবার (১ ডিসেম্বর) থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। অভিযানে প্রয়োজন অনুসারে জেল-জরিমানা ও স্পট নিলামের মাধ্যমে নির্মাণসামগ্রীর মালিক ও অবৈধভাবে রাস্তা দখল করে রাখা এসব নির্মাণসামগ্রীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে, সোমবার (৩০ নভেম্বর) ডিএসসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন স্বাক্ষরিত এক অফিস আদেশে এ কথা জানানো হয়।

বিজ্ঞপ্তি অনুযায়ী, ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ ১ ডিসেম্বর থেকে ২০ ডিসেম্বর পর্যন্ত (শুক্র-শনি ও ছুটির দিন ব্যতীত) অভিযান পরিচালনা করবেন।

অভিযান প্রসঙ্গে রাসেল সাবরিন বলেন, ডিএসসিসির আওতাধীন এলাকায় অবৈধভাবে রাস্তার ওপর নির্মাণসামগ্রী রাখার মাধ্যমে যানজট সৃষ্টি ও জনগণের স্বাভাবিক চলাফেরায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে থাকে। এতে রাজধানীর ব্যস্ততম সড়কে সাধারণ জনগণের নানামুখী কার্যক্রম নানাভাবে বাধাগ্রস্ত হচ্ছে।

তিনি আরও বলেন, ডিএসসিসির মেয়রের নির্দেশে হাইকোর্টের নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে আগামী ১ ডিসেম্বর থেকে ২০ ডিসেম্বর পর্যন্ত প্রাথমিকভাবে আমরা এ অভিযান পরিচালনা করবো। অভিযানে প্রয়োজন অনুসারে জেল-জরিমানা ও স্পট নিলামের মাধ্যমে নির্মাণসামগ্রীর মালিক ও অবৈধভাবে রাস্তা দখল করে রাখা এসব নির্মাণসামগ্রীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।