ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে সহকারী অধ্যাপক নিয়োগ

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ৭ ডিসেম্বর, ২০২০ ১১:২০ পূর্বাহ্ণ
ঢাকা বিশ্ববিদ্যালয় (logo)

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তিতে আগ্রহী প্রার্থীদের রেজিস্ট্রারের দফতর থেকে নির্ধারিত ফরম সংগ্রহ করে আবেদন করতে বলা হয়েছে।

পদের নাম: সহকারী অধ্যাপক

প্রতিষ্ঠানের নাম: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)

খালি পদের সংখ্যা: ০১

শিক্ষাগত যোগ্যতা: আবেদনকারীকে এসএসসি/সমমান এবং এইচএসসি/সমমান পরীক্ষায় জি.পি.এ/সি.জি.এ ৫ স্কেলে ন্যূনতম ৪.২৫ অর্জিত ফলাফলসহ এলএলবি (অনার্স) এবং এলএলএম পরীক্ষায় প্রথম শ্রেণী/সিজিপিএ ৪ স্কেলে ৩.৫০ অথবা বিদেশী কোন বিশ্ববিদ্যালয় থেকে সমমানের ডিগ্রী থাকতে হবে।

অভিজ্ঞতা ও অন্যান্য যোগ্যতা

  • বিশ্ববিদ্যালয় পর্যায়ে তিন বছরের শিক্ষাদান ও গবেষণার অভিজ্ঞতাসহ স্বীকৃত আইন গবেষণা জার্নালে ন্যূনতম ৩টি গবেষণামূলক প্রকাশনা থাকতে হবে।
  • শিক্ষক হিসেবে অভিজ্ঞতা ও দক্ষতা এবং বিশ্ববিদ্যালয়ের অন্যান্য ক্ষেত্রে বিশেষ করে শিক্ষার্থীদের সামগ্রিক শিক্ষা ও শিক্ষা আনুষাঙ্গিক কর্মকান্ড পরিচালনায় বিশেষ অবদানও যোগ্যতা হিসেবে গণ্য হবে।
  • অন্যান্য যোগ্যতা সমান থাকলে কোন স্বীকৃত প্রতিষ্ঠান থেকে পিএইচডি ডিগ্রিধারীকে অগ্রাধিকার দেয়া হবে।

বেতন: ৩৫,৫০০-৬৭,০১০/- টাকা (জাতীয় বেতন স্কেল-২০১৫)

চাকরির ধরণ: স্থায়ী (শূন্যপদ)

ঢাকা বিশ্ববিদ্যালয়ের নিয়োগ বিজ্ঞপ্তি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের নিয়োগ বিজ্ঞপ্তি

আবেদনের নিয়ম ও ঠিকানা: রেজিস্ট্রারের অনুকূলে ৭৫০/- টাকা মূল্যের পে-অর্ডার/ব্যাংক ড্রাফ্‌টসহ ৮ কপি দরখাস্ত রেজিস্ট্রারের নিকট পৌঁছাতে হবে। প্রত্যেক কপির সাথে সার্টিফিকেট, মার্কশিট এবং অভিজ্ঞতার প্রমাণপত্রের সত্যায়িত প্রতিলিপি সংযুক্ত করতে হবে। চাকরিরত প্রার্থীকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে দরখাস্ত প্রেরণ করতে হবে।

আবেদনের শেষ সময়: ২০ ডিসেম্বর, ২০২০