ডি জুরি একাডেমির ‘ক্যারিয়ার ইন হিউম্যান রাইটস ল’ বিষয়ক ওয়েবিনার শুক্রবার

প্রতিবেদক : বার্তা কক্ষ
প্রকাশিত: ২৫ নভেম্বর, ২০২১ ৫:৩৬ অপরাহ্ণ
আলোচক 'মানবাধিকার সংস্কৃতি ফাউন্ডেশন' এর প্রতিষ্ঠাতা সভাপতি সুলতানা কামাল

তরুণ আইনজীবীদের পেশাগত দক্ষতা উন্নয়নের উদ্দেশ্যে ওয়েবিনারের আয়োজন করেছে ডি জুরি একাডেমি। আগামীকাল শুক্রবার (২৬ নভেম্বর) রাত ৮টায় এ ভার্চুয়াল কর্মশালা অনুষ্ঠিত হবে।

এবারের বিষয় ‘ক্যারিয়ার ইন হিউম্যান রাইটস ল’। ভিডিও কনফারেন্সিং সফ্টওয়্যার জুমের মাধ্যমে অনুষ্ঠিতব্য ওয়েবিনারে নির্ধারিত বিষয়ে আলোচনা করবেন ‘মানবাধিকার সংস্কৃতি ফাউন্ডেশন’ এর প্রতিষ্ঠাতা সভাপতি সুলতানা কামাল। আর অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন সুপ্রিম কোর্টের আইনজীবী তামজিদ হাসান পাপুল।

ওয়েবিনারে দেশের যেকোন প্রান্ত থেকে আইনের ছাত্র, ল গ্র্যাজুয়েট এবং তরুণ আইনজীবীরা যুক্ত হয়ে আমন্ত্রিত অতিথির সাথে সরাসরি কথা বলার সুযোগ পাবেন।

সুলতানা কামাল ১৯৭৮ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি সম্পন্ন করেন। এরপর নেদারল্যান্ড থেকে ওমেন এন্ড ডেভেলপমেন্ট বিষয়ে ডেভেলপমেন্ট স্টাডিজে মাস্টার্স সম্পন্ন করেন। ১৯৯০ সাল পর্যন্ত তিনি হংকংয়ে ভিয়েতনামী ভাসমান লোকজনের উপর জাতিসংঘের আইনি পরামর্শক হিসেবে কাজ করেন। এছাড়া ২০১৬ সাল পর্যন্ত আইন ও সালিশ কেন্দ্রের নির্বাহী পরিচালকের দায়িত্ব পালন করেন।

অনুষ্ঠানটির মিডিয়া পার্টনার সরকার নিবন্ধিত আইন বিষয়ক দেশের প্রথম অনলাইন নিউজ পোর্টাল ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকম।

উল্লেখ্য, ডি জুরি একাডেমি সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুক ভিত্তিক অনলাইন শিক্ষা প্রতিষ্ঠান। যেখানে অভিজ্ঞ বিচারক ও স্বনামধন্য আইনজীবীদের মাধ্যমে তরুণ আইনজীবীদের পেশাগত দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ দেওয়া হয়।