জয়পুরহাট জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ চলছে

জয়পুরহাট জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ চলছে

জয়পুরহাট জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ভোট গ্রহণ চলছে। আজ শনিবার (২৫ নভেম্বর) সকালে এ নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়।

নির্বাচনে আওয়ামীলীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ ও বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ নামে দু’টি প্যানেল অংশগ্রহণ করেছে।

জেলা আইনজীবী সমিতি সূত্র জানায়, জেলা আইনজীবী সমিতির কার্যকরী কমিটির ১১ পদের জন্য দু’টি প্যানেল থেকে ২২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আওয়ামীলীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থীরা হচ্ছেন সভাপতি পদে এডভোকেট নৃপেন্দ্রনাথ মন্ডল পিপি, সহ-সভাপতি পদে এ্যাড. অজিত চন্দ্র মন্ডল, সাধারণ সম্পাদক পদে এডভোকেট দেওয়ান আবু সুফিয়ান, যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট এম রায়হান নবী, অর্থ সম্পাদক এডভোকেট মো. মাহবুব আনোয়ার ফারুকী (রাঙ্গা), গ্রন্থাগার ও প্রচার সম্পাদক এডভোকেট নিগার সুলতানা , আপ্যায়ন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক এডভোকেট মো: মামুন কবির (লাবু), নিরীক্ষা সম্পাদক এডভোকেট হৃষিকেশ সরকার। এ ছাড়াও সদস্য রয়েছেন এড. খাদিজা ইসলাম সম্পা, এ্যাড. মুর্শিদা বেগম ও এড. মানিক হোসেন।

অপরদিকে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের প্রার্থীরা হচ্ছেন সভাপতি পদে এড. রফিকুল ইসলাম তালুকদার, সহ-সভাপতি পদে এড. মো. তাহের সরদার, সাধারণ সম্পাদক পদে এড. শাহনূর রহমান শাহীন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে এড. একেএম মুজিবুর রহমান, অর্থ সম্পাদক পদে এড. আবু হেনা মো: মোজাহিদুল ইসলাম রাজু, , প্রচার, প্রকাশনা ও লাইব্রেরি সম্পাদক এড. নুর আলম মল্লিক, আপ্যায়ন, ক্রীড়া, সাংস্কৃতিক ও সমাজকল্যাণ সম্পাদক এড. হারুনুর রশিদ হারুন, নিরীক্ষা সম্পাদক এড. মো: মোজাহেদ আলী দেওয়ান। এ ছাড়াও সদস্য রয়েছেন এড. শাহিনুর রেজা বানু শানু, এড. রিনাত ফেরদৌসী রিনি ও এড. একেএম আবু সুফিয়ান পলাশ।

নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনার জন্য ৬ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন এ্যাডভোকেট আব্দুর রহমান সরকার। ১ শ’ ৮০ জন আইনজীবী তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন বলে আইনজীবী সমিতি সূত্রে জানা গেছে।

জেলা প্রতিনিধি/ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকম