খুলনা জেলা আইনজীবী সমিতির নির্বাচন

খুলনা জেলা আইনজীবী সমিতির নির্বাচন কাল

খুলনা জেলা আইনজীবী সমিতির-২০১৮ নির্বাচন আগামীকাল রোববার (২৬ নভেম্বর) অনুষ্ঠিত হবে।

নির্বাচনকে কেন্দ্র করে আদালতপাড়ায় চলছে নির্বাচনী উৎসব। দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সর্ববৃহৎ এ সংগঠনটি অরাজনৈতিক হলেও পর্যায়ক্রমে সংগঠনটি রাজনৈতিক প্রভাবে কিছুটা জড়িয়ে পড়ায় নির্বাচনকালীন সময়ে বিভিন্ন রাজনৈতিক দলের স্থানীয় ও জাতীয় পর্যায়ের শীর্ষ নেতাদের আনা-গোনায় আদালতপাড়া আরোও চাঞ্চল্যকার হয়ে উঠেছে। ফলে প্রার্থী ও ভোটারদের মাঝে দেখা দিয়েছে ব্যাপক উৎসাহ উদ্দীপনা।

১ হাজার ২৭০ জন ভোটার তাদের কাঙ্খিত প্রার্থীদের ভোট প্রদান করবেন বলে আশা প্রকাশ করছেন নির্বাচন কমিশন। এদিকে ক্ষমতাসীন আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলে সভাপতি পদে এ্যাডভোকেট কাজী শাহীন ও সাধারণ সম্পাদক পদে এ্যাড. আইয়ুব আলী শেখ এবং সর্বদলীয় আইনজীবী ঐক্য পরিষদ সমর্থিত প্রার্থী সভাপতি পদে শেখ নুরুল হাসান রুবা ও সাধারণ সম্পাদক পদে মোল্লা মশিয়ুর রহমান নান্নু প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অপরদিকে এ সংগঠনের গত ২০১৭ সালের নির্বাচনে নির্বাচিত সভাপতি এ্যাড. সরদার আনিসুর রহমান পপলু ও সাধারণ সম্পাদক বিজন কৃষ্ণ মন্ডলসহ কার্যকরী পরিষদের সকল সদস্যের নিরলস প্রচেষ্টায় খুলনা আইনজীবী সমিতির উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রীর তহবিল থেকে প্রাপ্ত অনুদানের মধ্য থেকে প্রায় ৩ কোটি সাড়ে ১১ লক্ষ টাকা ব্যয়ে অতি স্বল্প সময়ের মধ্যে সমিতির বহুতল বিশিষ্ট ভবনের নির্মাণ কাজ প্রায় সমাপ্ত করেছেন।

আইনজীবী সমিতির সূত্রে জানা যায়, বর্তমান এ কমিটি আইনজীবীদের কল্যাণ তহবিলে প্রায় ১ কোটি টাকা জমা করেছেন যা আইনজীবীদের কল্যাণে ব্যয় করা হচ্ছে। ইতিপূর্বে আইনজীবী সমিতির কোন সদস্যের ইন্তেকাল হলে সমিতির কল্যাণ তহবিলের পক্ষ থেকে ঐ পরিবারকে ৭ লক্ষ টাকা অনুদান প্রদান করা হত। কিন্তু বর্তমান কমিটি কার্যকরী পরিষদের সর্বসম্মতিক্রমে ঐ অনুদানের টাকা বৃদ্ধি করে ১০ লক্ষ টাকা প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করেছেন।

জেলা প্রতিনিধি/ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকম