সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন ও সম্পাদক মাহবুব উদ্দিন খোকন

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি-সম্পাদকের জামিন

বেআইনি সমাবেশ, সরকারি কাজে বাধা ও সরকারি কর্মচারিকে আঘাতসহ পুলিশের সঙ্গে সংঘর্ষের অভিযোগে করা দুই মামলায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন ও সম্পাদক মাহবুব উদ্দিন খোকনকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

আজ রোববার (৭ জানুয়ারি) বিচারপতি মো. মিফতা উদ্দিন চৌধুরী ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের হাইকোর্ট বেঞ্চে উপস্থিত হয়ে জামিন আবেদন করলে আদালত ছয়মাস অথবা মামলার পুলিশ প্রতিবেদন যেটি আগে হয় সে সময় পর্যন্ত তাদের আগাম জামিন দেন।

আদালতে সভাপতি ও সম্পাদকের পক্ষে শুনানি করেন আওয়ামীপন্থি আইনজীবী হিসেবে পরিচিত সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি মো: ওজিউল্লাহ। এসময় আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম মনিরুজ্জামান কবির।

এ বিষয়ে মনিরুজ্জামান কবির বলেন, “জিয়া অরফানেস ট্রাস্ট মামলায় বিচারিক আদালতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার হাজিরার দিন গত বছরের ৩ ডিসেম্বর সুপ্রিম কোর্টের মাজার গেট ভেঙে দলটির নেতা-কর্মীরা সুপ্রিম কোর্টের ভেতরে অবস্থান নেয়। পরে তারা পুলিশের সঙ্গে সংঘর্ষেও লিপ্ত হয়। ওই ঘটনায় শাহবাগ থানার উপপরিদর্শক আনোয়ার হোসেন বাদি হয়ে ওইদিন রাতেই নাশকতা-সংঘর্ষ ও সরকারি কাজে বাঁধার অভিযোগ এনে দুটি মামলা করেন। দুটি মামলাতেই এই দুজনসহ ৩৮ জন করে আসামি করা হয়।”

সুপ্রিমকোর্ট প্রতিনিধি/ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকম