সুপ্রিম কোর্টের আইনজীবী পরিচয়দানকারী টাউট আটক (ভিডিওসহ)

ঢাকার আদালত প্রাঙ্গণে এক ভুয়া আইনজীবীকে আটক করেছে আইনজীবী সমিতির টাউট উচ্ছেদ কমিটি। আটক ভুয়া আইনজীবীর নাম মল্লিক মোশারেফ হোসেন। তিনি খুলনা জেলার রূপসা থানার নন্দনপুর গ্রামের বাসিন্দা।

আজ মঙ্গলবার (২৬ জুন) দুপুরে ঢাকা আইনজীবী সমিতির টাউট উচ্ছেদ অভিযানে তাকে আটক করা হয়।

এ সময় ভুয়া আইনজীবী মল্লিক মোশারেফ হোসেনের পকেট থেকে নিজ নামে সুপ্রিম কোর্টের আইনজীবী পরিচয় সংবলিত ভিজিটিং কার্ড এবং হাতে থাকা তার স্বাক্ষরিত দুইটি বেলবন্ড জব্দ করা হয়।

ঢাকা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদ ও টাউট উচ্ছেদ কমিটির সদস্য অ্যাডভোকেট মির্জা মুহাঃ জামাল হোসেন ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

অ্যাডভোকেট মির্জা মুহাঃ জামাল হোসেন ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমকে জানান, আজ দুপুর একটার দিকে ঢাকা আইনজীবী সমিতির টাউট উচ্ছেদ কমিটির অভিযান পরিচালনার সময় চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) কোর্টের হাজত খানার সামনে থেকে টাউট উচ্ছেদ কমিটির সদস্য অ্যাডভোকেট ইকতান্দার হোসাইন হাওলাদার (বাপ্পী) ও আসাদুজ্জামান বাবুর সহযোগিতায় এই ভুয়া আইনজীবী আটক করা হয়।

জানা গেছে, দীর্ঘদিন ধরে তিনি নিজেকে সুপ্রিম কোর্ট ও ঢাকা বারের আইনজীবী পরিচয় দিয়ে আসছেন। আটকের পরও তিনি নিজেকে আইনজীবী হিসেবে ভিন্ন ভিন্ন পরিচয় দেন। বিষয়টি সন্দেহ হওয়ায় তাকে ভুয়া আইনজীবী হিসেবে চিহ্নিত করা হয়। পরে ঢাকা আইনজীবী সমিতির রেকর্ড পত্র পর্যালোচনা করে দেখা গেছে মল্লিক মোশারেফ হোসেন কোন আইনজীবীই নন। পরে তাকে কোতোয়ালী থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়।

আইনজীবী না হওয়া সত্ত্বেও বিচারপ্রার্থীদের আইনজীবী পরিচয় দিয়ে দীর্ঘদিন ধরে আইনের পরিপন্থী কাজ করে এই ভুয়া আইনজীবী প্রত্যক্ষভাবে মামলার তদবিরের মাধ্যমে বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ করেছেন।

(আদালত.টিভির সৌজন্যে ভিডিওতে দেখুন)
[youtube https://www.youtube.com/watch?v=6l9XqqWXizE]