নারায়ণগঞ্জের পুলিশ সুপার আনিসুর রহমান

স্ত্রী সংসদ সদস্য হওয়ায় নারায়ণগঞ্জের পুলিশ সুপারকে প্রত্যাহার

স্ত্রী শেরপুরের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য হওয়ায় নারায়ণগঞ্জের পুলিশ সুপার আনিসুর রহমানকে প্রত্যাহার করেছে নির্বাচন কমিশন (ইসি)।

নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ গতকাল বুধবার (২৮ নভেম্বর) জানিয়েছেন, ২০ দলীয় জোটের পক্ষ থেকে অভিযোগ জানানো হয়েছিল তার বিষয়ে। আনিসুর রহমানকে প্রত্যাহার সংক্রান্ত একটি নির্দেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগে পাঠানো হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক পুলিশের কয়েকজন শীর্ষ কর্মকর্তা নিশ্চিত করেছেন, পুলিশ সুপার আনিসুর রহমানের স্ত্রী শেরপুরের সংরক্ষিত নারী আসনের এমপি। পুলিশ সুপারকে প্রত্যাহারের বিষয়ে ঢাকা রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, ‘বিষয়টি আমি শুনেছি। তবে এ বিষয়ে লিখিত কোন চিঠি পাইনি।’

গত ২৫ নভেম্বর ২০ দলীয় জোটের শরিক লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপির) চেয়ারম্যান কর্নেল (অব.) অলি আহমদের নেতৃত্বে একটি প্রতিনিধি দল নারায়ণগঞ্জের জেলা পুলিশ সুপার (এসপি) আনিসুর রহমানের বিরুদ্ধে নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ করেন। ওই অভিযোগে উল্লেখ করা হয়েছে, নারায়ণগঞ্জ জেলা এসপির স্ত্রী বেগম ফাতেমা তুজ জহুরা সংরক্ষিত আসনগুলোর একটিতে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পাওয়া এমপি হিসেবে দায়িত্ব পালন করছেন। সম্প্রতি সন্তানসহ প্রধানমন্ত্রীর সঙ্গে তারা উভয়েই ছবি তুলেছেন, যা সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। এ অবস্থায় তার পক্ষে নিরপেক্ষভাবে দায়িত্ব পালন সম্ভব নয়। তাই তাকে যেন প্রত্যাহার করা হয়।

উল্লেখ্য, চলতি বছরের আগস্টে নারায়ণগঞ্জে এসপি হিসেবে যোগ দেন মো. আনিসুর রহমান।