আইনি নোটিশ
আইনি নোটিশ

ভুল চিকিৎসায় কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে আইনি নোটিশ

স্ত্রীকে ভুল চিকিৎসার অভিযোগে এক কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে তার স্বামী স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়, স্বাস্থ্য সেবা অধিদফতরের মহাপরিচালক, রাজধানীর সিদ্ধেশ্বরীর মনোয়ারা হাসপাতালের ব্যবস্থাপনার পরিচালক ও হাসপাতালের চিকিৎসক আহসান কবিরকে আইনি নোটিশ পাঠিয়েছেন।

ভুক্তভোগী নারী ফারজানা আক্তার রুপার স্বামী এসএম রুহিনুল ইসলামের পক্ষে বুধবার (৪ ডিসেম্বর) সুপ্রিম কোর্টের আইনজীবী মো. ফাইজুল্লাহ ফায়েজ এ নোটিশ পাঠান।

নোটিশে বলা হয়, ভ্যাট অধিদফতরের কর্মকর্তা এসএম রুহিনুল ইসলামের স্ত্রী ফারজানা আক্তার রুপাকে সিদ্ধেশ্বরীর মনোয়ারা হাসপাতালে নেওয়া হলে সেখানকার বিশেষজ্ঞ চিকিৎসকরা তাকে ল্যাপারোস্কপি ও সিস্টোকপি সার্জারির পরামর্শ দেন। কিন্তু পরবর্তী সময়ে রুপার ভ্যাজাইনাল ফিস্টুলা সার্জারি করেন চিকিৎসক আহসান কবির। ওই সার্জারির পর রুপা আরও অসুস্থ হয়ে পড়েন। এরপর দুই-এক দিনের মধ্যে রুপা সুস্থ হবেন বললেও প্রায় ২১ দিন তাকে হাসপাতালে ভর্তি রাখা হয়। এই সময়ের মধ্যে হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলার কারণে রোগী প্রয়োজনীয় সেবা থেকেও বঞ্চিত হন। এমনকি রোগীর উন্নত চিকিৎসা বা তার শারিরীক অবস্থা নিরূপণের জন্য কোনও মেডিক্যাল বোর্ডও গঠন করে না হাসপাতাল কর্তৃপক্ষ। বরং ২১ দিনে হাসপাতাল ২ লাখ ৭ হাজার টাকা বিল করে। সে বিলের মধ্যে ৮০ হাজার টাকা পরামর্শ ফি হিসেবে দেখানো হয়।

নোটিশ পাওয়ার ৩ দিনের মধ্যে ক্ষতিপূরণ বাবদ এক কোটি টাকা মনোয়ারা হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক এবং হাসপাতালের চিকিৎসক আহসান কবিরকে পরিশোধ করতে বলা হয়েছে। অন্যথায় প্রতিকার চেয়ে মামলা দায়ের করা হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়।