নুরের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভসভা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের

ডাকসু ভিপি নুরুল হক নুর এবং তার সঙ্গীদের ওপর হামলায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।

ওই হামলার প্রতিবাদে মঙ্গলবার দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের সামনে আয়োজিত প্রতিবাদ সভা থেকে এ দাবি জানান জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতৃবৃন্দ।

এসময় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন: ‘ডাকসু ভিপি নুরের ওপর হামলা শুধু কেবলই তার ওপর হামলা নয়, এটা সারাদশের গণতান্ত্রিক মানুষের ওপর হামলা। তাই হামলায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই আমরা। এছাড়া আমাদের দাবি হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের রাজনীতি নিষিদ্ধ করা হোক।’

জয়নুল আবেদীন আরো বলেন: যে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আন্দোলনের মাধ্যমে স্বৈচারের পতন হয়েছে। যে বিশ্ববিদ্যালয়ের মাধ্যমে গণ-আন্দোলন হয়েছে। সেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের নির্বাচিত ভিপি হচ্ছে নুরু। আমরা মনে করি নুরু কোনো সামান্য ব্যক্তি নয়। তাই ভবিষ্যতে নুরুর ওপর যদি কোনো হামলা আসে বাংলাদেশের মানুষ বসে থাকবে না। বাংলাদেশের আইনজীবীরা বসে থাকবে না।’

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের আহবায়ক কমিটির সদস্য সচিব ফজলুর রহমান খানের সভাপতিত্বে প্রতিবাদ সভায় আরো বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী নিতাই রায় চৌধুরী, আইনজীবী আবেদ রাজা, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল প্রমুখ।

সভা শেষে আইনজীবী সমিতি ভবনে বিক্ষোভ মিছিল করেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতৃবৃন্দ।