গ্লোবাল ল' থিংকার্স সোসাইটির উদ্যোগে ‘ভার্চ্যুয়াল ইয়ুথ সামিট'

গ্লোবাল ল’ থিংকার্স সোসাইটির উদ্যোগে ‘ভার্চ্যুয়াল ইয়ুথ সামিট’

জনকল্যাণমূলক আন্তর্জাতিক সংগঠন ‘গ্লোবাল ল থিংকার্স সোসাইটি’-এর উদ্যোগে শুরু হচ্ছে আন্তর্জাতিক অনলাইন যুব সম্মেলন ‘ভার্চুয়াল ইয়ুথ সামিট অ্যান্ড লিডারশিপ অ্যাওয়ার্ড ২০২০: ফাইট করোনা উইন ফিউচার’।

দুদিন ব্যাপী এ সামিট আজ শুক্রবার (১৭ জুলাই) এবং আগামীকাল শনিবার (১৮ জুলাই) অনুষ্ঠিত হবে।

তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান প্রধান অতিথি হিসেবে সামিটের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। আর মালয়েশিয়ার সেলানগর স্টেট অ্যাসেম্বলি রিপ্রেজেন্ট এবং সেলানগর স্টেট এক্সিকিউটিভ কাউন্সিল মেম্বার গনবতিরাও ভেরামান প্রধান অতিথি হিসেবে আনুষ্ঠানিক সমাপনী ঘোষণা করবেন।

এই আন্তর্জাতিক ভার্চ্যুয়াল ইয়ুথ সামিটে বিশ্বের ১০০টি দেশ থেকে এবং স্বাগতিক বাংলাদেশের ৬৪ জেলার যুব প্রতিনিধিরা অংশগ্রহণ করতে যাচ্ছেন। বিশ্বের বিভিন্ন দেশ থেকে ৫৫ জন বিশেষজ্ঞ ও তরুণ চিন্তাবিদ আলোচনায় অংশ নেবেন।

‘করোনাকালীন সময়ে টানা দুইদিনব্যাপী বিশ্বের হাজারো তরুণ নেতা, বিশেষজ্ঞ এবং চিন্তাবিদকে একত্রিত করে সমস্যা মোকাবিলার জন্য প্রস্তুতি’ বিষয়ে ওয়ার্ল্ড রেকর্ড বুকে নাম লেখানোর প্রত্যাশা করছে এই ভার্চুয়াল সামিট।

ভার্চুয়াল ইয়ুথ সামিটের আলোচ্য বিষয়গুলো হলো সুস্বাস্থ্য ও মানসিক সমৃদ্ধি , টেকসই উন্নয়ন ও মানবাধিকার, শিক্ষা ও ইকোনমি এবং বিজ্ঞান ও প্রযুক্তি। এছাড়া যুব পর্যটন, বিশ্ব সংস্কৃতি আদান-প্রদান, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, জলবায়ু পরিবর্তন, শান্তি ও ন্যায়বিচার নিশ্চিতকরণ ও সংশ্লিষ্ট অন্যান্য বিষয়ে গুরুত্ব দিয়ে বিভিন্ন সেশনে আলোচনা অনুষ্ঠিত হবে।