অ্যাড. সাহারা খাতুনের শূন্য আসনে আলোচনায় ২ দলের দুই আইনজীবী

ঢাকা-১৮ আসনের উপ নির্বাচনে প্রার্থীতাকে কেন্দ্র করে আলোচনায় দুই দলের দুই আইনজীবী। সদ্য প্রয়াত সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুনের শূন্য আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী অ্যাডভোকেট মোমতাজ উদ্দিন আহমেদ মেহেদী। অন্যদিকে বিএনপি থেকে ঢাকা-১৮ এর উপ নির্বাচনে প্রার্থী হতে চান অ্যাডভোকেট আব্বাস উদ্দিন।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ড. মোমতাজ উদ্দিন মেহেদী আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির দুই বারের সাবেক সদস্য। বঙ্গবন্ধু হত্যা মামলায় আপীল বিভাগে রাষ্ট্রপক্ষের অন্যতম আইনজীবী। ঢাকা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এই আইনজীবী নেতা জেল হত্যা মামলায়ও রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন। রাজনৈতিক কারনে অসংখ্য বার আহত, গ্রেফতার ও ডিটেনশনে যাওয়াসহ কারা নির্যাতনের শিকারও হন তিনি।

অপরদিকে দলের দু:সময়ের পরীক্ষিত নেতা, বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী মোঃ আব্বাস উদ্দিন বিএনপি থেকে মনোনয়ন প্রত্যাশী। বাংলাদেশ জাতীয়তাবাদী কর আইনজীবী ফোরামের সভাপতি এই আইনজীবী নেতা ঢাকা ট্যাক্সেস বার এর দুইবারের নির্বাচিত সভাপতি। এছাড়াও বৃহত্তর কুমিল্লা কর আইনজীবী কল্যাণ সমিতির সভাপতি ও বৃহত্তর কুমিল্লা আইনজীবী কল্যাণ সমিতির সাবেক সভাপতি ছিলেন তিনি।