রমজানে হাইকোর্টের সময়সূচি নির্ধারণ
সুপ্রিম কোর্ট

অবকাশকালীন ছুটিতে হাইকোর্টে ১২ ভার্চ্যুয়াল বেঞ্চ

আসন্ন ঈদুল আযহা, সাপ্তাহিক ও সরকারি ছুটিসহ সুপ্রিম কোর্টের অবকাশকালীন সময়ে ভার্চ্যুয়াল পদ্ধতিতে বিচারিক কার্যক্রম পরিচালনার জন্য হাইকোর্ট বিভাগে ১২টি বেঞ্চ গঠন করে দিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

আজ বৃহস্পতিবার (২৩ জুলাই) সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে এ বিষয়ে হাইকোর্ট বিভাগের প্রশাসন শাখা একটি বিজ্ঞপ্তি জারি করেছে।

হাইকোর্টের ডেপুটি রেজিস্ট্রার মোহাম্মদ আক্তারুজ্জামান ভূঁইয়া স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশব্যাপী করোনা ভাইরাস (কাভিড-১৯) এর সংক্রমণ রোধকল্পে এবং শারীরিক উপস্থিতি ব্যতিরেকে আগামী ২৬ জুলাই থেকে ৮ আগস্ট পর্যন্ত অবকাশকালীন সময় ও পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আদালত কর্তৃক তথ্য-প্রযুক্তি ব্যবহার আইন, ২০২০ এবং অত্র কোর্ট কর্তৃক জারিকৃত প্র্যাকটিস ডাইরেকশন অনুসরণ করে তথ্য-প্রযুক্তি ব্যবহার করে শুধু ভার্চ্যুয়াল উপস্থিতির মাধ্যমে হাইকোর্ট বিভাগের বিচারকার্য পরিচালনার জন্য বাংলাদেশের প্রধান বিচারপতি বেঞ্চসমূহ গঠন করেছেন।

অবকাশকালীন ছুটিতে বিচারপতি তারিক উল হাকিম, বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ, বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ, বিচারপতি মো. রইস উদ্দিন, বিচারপতি এ কে এম আব্দুল হাকিম, বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান, বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী, বিচারপতি শেখ হাসান আরিফ, বিচারপতি মো. রুহুল কুদ্দুস, বিচারপতি ফরিদ আহমেদ, বিচারপতি সহিদুল করিম এবং বিচারপতি এসএম কুদ্দুস জামানের বেঞ্চ ভার্চ্যুয়াল পদ্ধতিতে বিচারিক কার্যক্রম পরিচালনা করবেন।