শিশুর ডিএনএ পরীক্ষায় মিললো ধর্ষণের সত্যতা, কারাগারে আইনজীবী
কারাগার (প্রতীকী ছবি)

আদালতের রেজিস্ট্রারের স্বাক্ষর জাল করে জামিন, কারাগারে দালাল

বরিশালে আদালতের জেনারেল রেজিস্ট্রার অফিসারের (জিআরও) স্বাক্ষর ও সিল জাল করে মামলার এজাহারভুক্ত আসামির ভুয়া জামিনের ঘটনায় জড়িত এক দালালকে গ্রেফতার করেছে উজিরপুর থানা পুলিশ।

অভিযুক্ত দালাল জুলহাস ওরফে শাহিন হাওলাদারকে আদালতে সোপর্দ করা হয়। জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোহাম্মদ মওদুদ আহমেদ তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আদালত সূত্রে জানা গেছে, গত ২৩ জুন উজিরপুর থানায় জনৈক ইকবাল হোসেন বাদী হয়ে মারামারির ঘটনায় একটি মামলা দায়ের করেন। ওই মামলায় ৬ আসামি ছিলেন। এর মধ্যে বাদশা খান নামে এক আসামিকে পুলিশ গ্রেফতারের পর আদালতে সোপর্দ করলে বিচারক তার জামিন মঞ্জুর করেন।

বাকি ৫ আসামি— বাদল খান, রফিক খান, হালিম খান, কামাল খান ও আব্বাস খান আদালতে হাজির হননি কিংবা জামিন নেননি। অথচ গত ৩০ জুন সংশ্লিস্ট আদালতের জিআরও আবু তালেবের স্বাক্ষর ও সিল জালিয়াতি করে বাদশা খানের জামিনের রিকলের (জামিনের প্রমাণপত্র) সাথে জামিন না নেওয়া ৫ আসামির নাম যুক্ত করে দালাল জুলহাস ওরফে শাহিন হাওলাদার একটি ভুয়া রিকল তৈরি করে উজিরপুর থানায় পাঠান।

বিষয়টি নিশ্চত হয়ে তদন্ত কর্মকর্তা মিজানুর রহমান বাদী হয়ে গত ৭ জুলাই ওই ৫ জনের বিরুদ্ধে উজিরপুর থানায় একটি প্রতারণার মামলা দায়ের করেন।

তদন্তকালে প্রতারক জুলহাস ওরফে শাহিন হাওলাদারের সম্পৃক্ততা পাওয়া গেলে তাকে সোমবার (১০ আগস্ট) গ্রেফতার করে পুলিশ। মঙ্গলবার (১১ আগস্ট) বিকেল ৩টায় তাকে আদালতে সোপর্দ করা হয়। বিচারক শুনানি শেষে তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।