স্ত্রীকে দিয়ে মিথ্যা ধর্ষণের মামলা করায় স্বামী-স্ত্রী উভয়ের জেল-জরিমানা
নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল

শিশু রিয়া ধর্ষণ ও হত্যার দায়ে দুই আসামির ফাঁসি

মাদারীপুরে দ্বিতীয় শ্রেণীর স্কুলছাত্রী রাবেয়া আক্তার রিয়াকে ধর্ষণ এবং ধর্ষণের সময় মুখ চেপে হত্যার দায়ে দুই আসামিকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

আজ সোমবার (৪ জানুয়ারি) দুপুরে মাদারীপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোসাম্মত দিলরুবা সুলতানা এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- মাহমুদুল হাসান মধু ও মিলন মোল্লা।

মাদারীপুর আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) সিদ্দিকুর রহমান সিং গণমাধ্যমকে রায়ের বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ‘নৃশংসভাবে শিশু রিয়া ধর্ষণ ও হত্যা মামলার দুই আসামির ফাঁসির আদেশ হয়েছে। এতে ন্যায় বিচার প্রতিষ্ঠিত হয়েছে।’

মামলার সংক্ষিপ্ত বিবরণে বলা হয়, ২০১২ সালের ২৬ নভেম্বর বিকালে প্রাইভেট পড়ে বাড়ি ফেরার পথে সদর উপজেলার শ্রীনদী এলাকার গাউস মুফতির মেয়ে কোটবাড়ি-শ্রীনদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্রী রাবেয়া আক্তার রিয়াকে (৮) হত্যা ও ধর্ষণ করা হয়।

পরের দিন সকালে শ্রীনদী উত্তরকান্দি জামে মসজিদের পাশে নদীর পাড় থেকে রিয়ার লাশ উদ্ধার করা হয়। এরপর ৩০ নভেম্বর দুপুরে তাকে ধর্ষণ শেষে হত্যার অভিযোগে একই গ্রামের জালাল মোল্লার ছেলে মিলন মোল্লাকে গ্রেফতার করে পুলিশ।

পুলিশ ও আদালতকে দেওয়া স্বীকারোক্তিতে আসামিরা জানায়, প্রথমে রিয়াকে মুখ চেপে জঙ্গল নিয়ে যায় তারা। ধর্ষণের সময় রিয়া নিস্তেজ হয়ে পড়ে অর্থাৎ মারা যায়। এরপর মৃত রিয়াকে ধর্ষণ করে তারা।

এরপর তদন্ত শেষে আসামি মাহমুদুল হাসান মধু ও মিলন মোল্লার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন তদন্তকারী পুলিশ কর্মকর্তা। মামলার ৮ বছর পর দীর্ঘ শুনানি শেষে আজ রায় ঘোষণা করা হল।