বাড়ি নির্মাণে চাঁদা না দেয়ায় হামলার শিকার আইনজীবী আমিনুর

ঢাকা আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট খন্দকার আমিনুর রহমানকে ফরিদপুর সদর কোতয়ালীতে তার পৈত্রিক সম্পত্তিতে ভবন নির্মাণের কাজ করার সময়ে সন্ত্রাসীদের হাতে লাঞ্ছিত ও হামলার শিকার হয়েছেন মঙ্গলবার (২০ এপ্রিল) সকালে।

অ্যাডভোকেট আমিনুর রহমানের দাবী সুলতানপুর ইউনিয়নের চেয়ারম্যান রাজ্জাক মিয়ার ভাতিজা মামুন মৌলভী (৫০), পিতাঃ জলিল মৌলভি ও অজ্ঞাত ৪/৫ জন আসামী চাঁদা না দেয়ায় তাকে শারীরিক ভাবে লাঞ্চিত করে।

অ্যাডভোকেট আমিনুরের বন্ধু অ্যাডভোকেট রিজভী হাসান পরশ লইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমকে বলেন, ঘটনার পরপরই আমিনুর আমাকে ফোন দিয়ে সহযোগিতা চাইলেন, তখন আমি (ন্যাশনাল ইমারজেন্সী কল সেন্টার) ৯৯৯ এ কল করে তৎক্ষনাৎ পুলিশকে অবহিত করি এবং পুলিশ  আহত অবস্থায় সেখান থেকে তাকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসার নিমিত্ত মেডিক্যালে প্রেরণ করেন।

ইতিমধ্যে আসামীর বিরুদ্ধে দন্ডবিধির অধীনে নিয়মিত এজাহার দায়ের করেছেন ভুক্তভোগী আইনজীবী। ঘটনা সম্পর্কে জানতে পেরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ড. বশির আহমেদ ফরিদপুরের পুলিশ সুপারকে হামলার ঘটনাটি অবহিত করেন এবং দোষীদের দ্রুত গ্রেফতার করতে অনুরোধ করেন।

এ বিষয়ে ড. বশির আহমেদ ল ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডট কমকে জানান, ঘটনার খবর পাওয়ার সাথে সাথে আমি অ্যাডভোকেট খন্দকার আমিনুর রহমান এর সাথে কথা বলেছি, তার চিকিৎসার খবর নিয়েছি, সে বর্তমানে ফরিদপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন, আমি তার চিকিৎসার খবর নিয়েছি। একই সঙ্গে সন্ত্রাসীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার ব্যপারে ফরিদপুরের জেলা পুলিশ সুপার জনাব আলিমুজ্জামান সাহেবের সাথে কথা বলেছি, তিনি আসামিদের দ্রুত গ্রেপ্তারে জরুরি পদক্ষেপ নিবেন বলে আমাকে আশ্বস্ত করেছেন।