এক বিচারককের ওএসডির দিনে অন্য বিচারকের আবেগঘন স্ট্যাটাস
বিচারক (প্রতীকী ছবি)

মাদারীপুরের জেলা জজকে তলব করেছেন হাইকোর্ট

মাদারীপুরের জেলা জজ নিতাই চন্দ্র সাহাকে তলব করেছেন হাইকোর্ট। জেলার রাজৈর থানায় ধর্ষণ ও পর্নোগ্রাফি আইনে দায়ের করা মামলার প্রধান আসামি শিপন মোল্লাকে জামিন দেওয়ার ঘটনায় ব্যাখ্যা চেয়ে বিচারককে তলব করেন আদালত।

ওই মামলার অপর আসামি বিপ্লব মোল্লার জামিন শুনানিকালে বুধবার (৫ জানুয়ারি) হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন। ডিভিশন বেঞ্চের দুই বিচারক হলেন- বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি মো. বদরুজ্জামান।

আদেশে আগামী ১২ জানুয়ারি জেলা জজ নিতাই চন্দ্র সাহাকে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে। ওইদিন আসামি বিপ্লব মোল্লার জামিন বিষয়েও শুনানি হবে।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সুজিত চ্যাটার্জি বাপ্পী ও সহকারী অ্যাটর্নি জেনারেল আনিছুর রহমান। আসামি বিপ্লব মোল্লার পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট অলোক কুমার ভৌমিক।

জানা গেছে, ধর্ষণ মামলার আসামি বিপ্লব মোল্লার জামিন শুনানির সময় আদালত জানতে পারেন মামলার প্রধান আসামি শিপন মোল্লা জামিনে আছেন। মাদারীপুরের জেলা জজ গত বছর জুন মাসে তাকে জামিন দিয়েছেন। এ প্রেক্ষিতে ধর্ষণ মামলার প্রধান আসামিকে কেন জামিন দিলেন, তার ব্যাখ্যা দেওয়ার জন্য হাইকোর্ট জেলা জজ নিতাই চন্দ্র সাহাকে তলব করেন।

মামলা সূত্রে জানা যায়, মাদারীপুরের রাজৈর থানায় শিপন মোল্লা (৩২) ও বিপ্লব মোল্লার (২৮) বিরুদ্ধে ধর্ষণ ও পর্নোগ্রাফি আইনে মামলা করেন এক নারী। ২০২১ সালের ১৬ ফেব্রুয়ারি মামলাটি দায়ের করা হয়। মামলায় আসামিদের বিরুদ্ধে জোর পূর্বক ধর্ষণ ও ভিডিও ধারণের অভিযোগ আনা হয়। পরদিন ১৭ ফেব্রুয়ারি আসামিদের গ্রেফতার করা হয়।