বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও জাতীয় স্মৃতিসৌধে তিন বিচারপতির শ্রদ্ধা
বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও জাতীয় স্মৃতিসৌধে তিন বিচারপতির শ্রদ্ধা

বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও জাতীয় স্মৃতিসৌধে তিন বিচারপতির শ্রদ্ধা

রাজধানীর ধানমন্ডিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করেছেন আপিল বিভাগে নতুন নিয়োগপ্রাপ্ত ৩ বিচারপতি। পাশাপাশি সাভার জাতীয় স্মৃতিসৌধেও শ্রদ্ধা নিবেদন করেন তাঁরা।

আজ রোববার (৯ জানুয়ারি) দুপুরের পর ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে এবং পরে সাভারের জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন ও পুষ্পার্ঘ্য অর্পণ করেন নবনিযুক্ত তিন বিচারপতি।

এ সময় আপিল বিভাগের নতুন বিচারপতি এম. ইনায়েতুর রহিম, বিচারপতি বোরহান উদ্দিন ও বিচারপতি কৃষ্ণা দেবনাথ ছাড়াও সুপ্রিম কোর্টের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে, সকালে হাইকোর্ট বিভাগের চার বিচারপতিকে আপিল বিভাগে নিয়োগ দেন রাষ্ট্রপতি। রোববার এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে আইন মন্ত্রণালয়।

এতে বলা হয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের ৯৫ (১) অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে রাষ্ট্রপতি বাংলাদেশ সুপ্রিম কোর্ট, হাইকোর্ট বিভাগে কর্মরত চারজন বিচারককে তাঁদের শপথ নেওয়ার তারিখ থেকে বাংলাদেশ সুপ্রিম কোর্ট আপিল বিভাগের বিচারক নিয়োগ করেছেন। চার বিচারপতি হলেন- বোরহান উদ্দিন, বিচারপতি এম ইনায়েতুর রহিম, বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথ।

এই নিয়োগ শপথ গ্রহণের তারিখ থেকে কার্যকর হবে। পরে সকাল সাড়ে ১০টায় তিন বিচারপতিকে শপথ বাক্য পাঠ করান প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। তবে অসুস্থ থাকায় বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান শপথ নিতে পারেননি। তিনি সুস্থ হয়ে শপথ নেবেন।