অ্যাডভোকেট ওয়ালিউর রহমান দোলন।
অ্যাডভোকেট ওয়ালিউর রহমান দোলন। ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রীকে নিয়ে ফেসবুকে ‘আপত্তিকর’ পোস্ট, আইনজীবীর বিরুদ্ধে মামলা

সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রীসহ তার পরিবারের সদস্য ও আওয়ামীলীগের শীর্ষ নেতাদের অবমাননা করে পোস্ট দেয়ার অভিযোগ উঠেছে এক আইনজীবীর বিরুদ্ধে। এ ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে তাঁর বিরুদ্ধে মামলা হয়েছে।

বদরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) হাবিবুর রহমান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, এ ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ওই আইনজীবীর নাম ওয়ালিউর রহমান দোলন। তিনি ঢাকা আইনজীবী সমিতির সদস্য। অ্যাডভোকেট দোলনের বাড়ি রংপুরের বদরগঞ্জ উপজেলার গোপালপুর ইউনিয়নের বসন্তপুর গ্রামে। তিনি ১৯৯৯-২০০১ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মতিহার হল শাখা ছাত্রলীগের আহ্বায়ক ছিলেন।

গত রোববার (২৭ ফেব্রুয়ারি) রাতে বদরগঞ্জ থানায় মামলা দায়ের করেন বদরগঞ্জ পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর ফারুক হোসেন মধু।

মামলার বাদী ওয়ার্ড কাউন্সিলর ফারুক হোসেন মধু বলেন, `ওয়ালিউ রহমান দোলন ফেসবুকে অবমাননাকর পোস্ট দিয়ে প্রধানমন্ত্রীসহ তার পরিবারের সদস্যদের অপমান করেছেন। তাই তার বিরুদ্ধে আমি মামলা দায়ের করেছি।’

পুলিশ ও মামলা সূত্রে জানা গেছে, ওয়ালিউ রহমান দোলন ফেসবুকে টিসিবির পণ্য নিতে মানুষের দীর্ঘলাইন নিয়ে কটূক্তি করে পোস্ট দেন। বিষয়টি নিয়ে ক্ষুব্ধ হয়ে মধু বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। তবে বিষয়টি নিয়ে সমালোচনা শুরু হলে ফেসবুক ওয়াল থেকে পোস্টটি সরিয়ে দেন দোলন।

বিষয়টি নিয়ে অভিযুক্ত ওয়ালিউ হোসেন দোলনের সঙ্গে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করলেও তাকে পাওয়া যায়নি। তার ব্যবহৃত ফেসবুক আইডি ডিএক্টিভেট পাওয়া যায়।