চিটাগাং ইউনিভার্সিটি এক্স ল স্টুডেন্ট এসোসিয়েশনের নতুন কমিটি গঠন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আইন বিভাগের সাবেক শিক্ষার্থীদের চট্টগ্রাম ভিত্তিক সংগঠন চিটাগাং ইউনিভার্সিটি এক্স ল স্টুডেন্ট এসোসিয়েশন (CUELSA) এর ৯৪ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু ব্যঙ্কুট হলে অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে নতুন এ কমিটি নির্বাচন করা হয়। সেই সাথে সভায় ২০২১-২২ সালের পিকনিক অনুমোদন দেওয়া হয়েছে।

সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হন যথাক্রমে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আইন অনুষদের ৩য় ব্যাচের অ্যাডভোকেট সাজেদা আমিন চৌধুরি জলি এবং ৯ম ব্যাচের অ্যাডভোকেট জাফর ইকবাল মিন্টু।

নবনিযুক্ত কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকে প্রানঢালা শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন অত্র সংগঠনের সাবেক সভাপতি ও সেক্রেটারি সহ বর্তমান নির্বাহী কমিটি। তারা আশা প্রকাশ করেছেন বৃহৎ এ কমিটি সামনের দিনে তাদের কার্যক্রমকে শুধু পিকনিক কেন্দ্রিক না করে ভাতৃত্ববোধ ও সদস্যদের সার্বিক উন্নয়নে সবার পরামর্শ গ্রহণ করে, সংগঠনকে একটি প্রাতিষ্ঠানিক রূপ দেওয়ার চেষ্টা করবেন।

বিদায়ী কমিটির পক্ষ থেকে কমিটির প্রেসিডেন্ট আজিজুল হক ও সেক্রেটারি ব্যারিস্টার ওসমান চৌধুরী নতুন কমিটির প্রেসিডেন্ট ও সেক্রেটারিকে ফুল দিয়ে বরণ করে নেন।

এসময় সংগঠনের বিদায়ী সেক্রেটারি ব্যারিস্টার ওসমান চৌধুরী বলেন, ইতোমধ্যেই সুপ্রিম কোর্টসহ দেশের বিভিন্ন বারে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আইন অনুষদের ছাত্রছাত্রীরা তাদের যোগ্যতার স্বাক্ষর রাখছে। সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের গত কয়েকটি নির্বাচন ও চট্টগ্রাম বার এসোসিয়েশনের ফলাফল এর সাক্ষ্য বহন করে।

তিনি আশ্বাস প্রদান করেন এই সংগঠনটি ও তার অতীতের সাফল্যের ধারা অব্যাহত রেখে আরো নব উদ্যমে এগিয়ে যাবে। এই এগিয়ে যাওয়ার মধ্যে যেকোনো ধরনের সহযোগিতার হাত বাড়িয়ে রাখবেন বলেও তিনি অঙ্গীকার করেন।

নবনির্বাচিত কমিটির সাধারণ সম্পাদক আইনজীবী ইকবাল হোসেন মিন্টু তার স্বাগত ভাষণে বলেন, “হৃদয়ের টানে বন্ধুত্বের মায়ায় আমাদের এই প্রোগ্রামে আজ যারা উপস্থিত হয়েছেন তাদেরকে নবগঠিত কমিটির পক্ষ থেকে অভিনন্দন ও শুভেচ্ছা। আমি বিশ্বাস করি অত্র কমিটি সংগঠনটি পূর্বে যেভাবে উজ্জলতা ছড়িয়েছে দিক বিদিক, আশা করি ভবিষ্যতে আমরা সম্মিলিতভাবে পূর্বের মত সংগঠনটিকে এগিয়ে নিতে সক্ষম হব।”

সংগঠনের নবনির্বাচিত প্রেসিডেন্ট অ্যাডভোকেট সাজেদা আমিন চৌধুরী জলি একইভাবে সংগঠনটি পূর্বের উচ্চতা ছাড়িয়ে যাবার আশাবাদ ব্যক্ত করেন এবং সবাই সশরীরে উপস্থিত হয়ে অত্র অনুষ্ঠানটি কে সাফল্যমন্ডিত করার জন্য সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন। প্রত্যাশা করেন আগামীতেও এই সংগঠনের সকল সদস্যগণ তাদের ভাতৃত্ববোধের ধারা বজায় রাখার লক্ষ্যে এক ও অভিন্ন ভাবে কাজ করে যাবে।