মারধর (প্রতীকী ছবি)
মারধর (প্রতীকী ছবি)

উত্ত্যক্তের প্রতিবাদ করায় চেম্বারে ঢুকে আইনজীবীকে মারধর

পটুয়াখালীর দশমিনায় ছাত্রী উত্ত্যক্তের প্রতিবাদ করায় এক আইনজীবীকে চেম্বারে ঢুকে মারধর করার অভিযোগ উঠেছে। এ সময় হামলাকারীরা ওই আইনজীবীর চেম্বারে ভাঙচুর ও তার প্রয়োজনীয় কাগজপত্র তছনছ করে বলেও অভিযোগ করা হয়েছে।

উপজেলা সদরের টিএন্ডটি সড়কে গত রোববার (১০ এপ্রিল) রাতে এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় আহত আইনজীবীকে ওই রাতেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আহত আইনজীবীর নাম মো. আবু তাহের জুয়েল (৩১)। তিনি পটুয়াখালী জেলা আইনজীবী সমিতির সদস্য। তার বাড়ি দশমিনা উপজেলা সদরে।

জানা গেছে, সপ্তম শ্রেণির এক ছাত্রীকে বিদ্যালয়ে আসা-যাওয়ার পথে উপজেলা সদরের সবুজবাগ এলাকার মো. জালাল হাওলাদের ছেলে মো. ওবায়দুল (২০) উত্ত্যক্ত করে আসছিলেন। এমন অভিযোগে রোববার বিকালে ওবায়দুলকে শাসিয়ে দেন আইনজীবী আবু তাহের।

ওই ঘটনার জেরে ওই রাতে ওবায়দুলের নেতৃত্বে ২০-২৫ জনের একটি দল ওই আইনজীবীর টিএন্ডটি সড়কের চেম্বারে ঢুকে মারধর করে বলে অভিযোগ করা হয়। আবু তাহেরের ডাকচিৎকার শুনে স্থানীয় লোকজন ছুটে এলে মারধরকারীরা পালিয়ে যায়। পরে আহত আবু তাহেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

এ ঘটনায় গতকাল সোমবার আবু তাহের বাদী হয়ে ১৫ জনের নাম উল্লেখসহ আরও ১০-১২ অজ্ঞাত ব্যক্তির নামে দশমিনা থানায় লিখিত অভিযোগ করেছেন। হামলাকারীদের অধিকাংশ কিশোর গ্যাং এর সক্রিয় সদস্য এবং মাদকসেবী বলে খোঁজ নিয়ে জানা যায়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে দশমিনা থানার ওসি মো. মেহেদী হাসান বলেন, ‘খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। এর আগেই হামলাকারীরা পালিয়ে যায়। ভুক্তভোগীর পক্ষ থেকে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’