গ্রেফতার (ছবি - প্রতীকী)
গ্রেফতার (ছবি - প্রতীকী)

ইফতারি খেয়ে ৯ বিচারক অসুস্থ, রেস্তোরাঁমালিকসহ গ্রেপ্তার ৩

পাবনা জেলা শহরের একটি রেস্তোরাঁর ইফতারি খেয়ে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটসহ ৯ বিচারক ও তাঁদের পরিবারের সদস্যরা অসুস্থ হওয়ার ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ওই রেস্তোরাঁর মালিকসহ তিনজনকে গ্রেপ্তার করে গত বৃহস্পতিবার (২১ এপ্রিল) আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছেন।

এ ঘটনায় গ্রেপ্তার ব্যক্তিরা হলেন রেস্তোরাঁর মালিক হাসানুর রহমান ওরফে রনি (৪৫), ব্যবস্থাপক সাব্বির হোসেন (৫০) ও সহব্যবস্থাপক নাজমুজ সাদাত (৪২)। তাঁদের সবার বাড়ি জেলা শহরের রাধানগর মহল্লায়।

এর আগে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নাজির মনিরুল ইসলাম বাদী হয়ে নিরাপদ খাদ্য আইনে একটি মামলা করেন।

গত বুধবার সন্ধ্যায় বিচারকদের একটি অনুষ্ঠানে ‘কাশমেরী’ নামের শহরের একটি রেস্তোরাঁর ইফতারি সরবরাহ করা হয়। ওই ইফতারি খেয়ে একে একে অতিথিরা অসুস্থ হয়ে পড়েন। তাঁদের পাবনা জেনারেল হাসপাতালসহ স্থানীয় বিভিন্ন বেসরকারি স্বাস্থ্যসেবাকেন্দ্রে চিকিৎসা দেওয়া হয়েছে।

পুলিশ ও আদালত সূত্রে জানা গেছে, পাবনা জেলা চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের একজন বিচারকের বদলি উপলক্ষে ইফতার অনুষ্ঠানের আয়োজন করেন বিচারকেরা। অনুষ্ঠানে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ৯ বিচারক ও তাঁদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে অতিথিদের জন্য শহরের রূপকথা সড়কের ‘কাশমেরী’ নামের একটি রেস্তোরাঁ থেকে ইফতারি নেওয়া হয়। ইফতারি খেয়ে বাড়িতে ফেরার পর থেকে অনুষ্ঠানে আগত সবাই অসুস্থবোধ করতে থাকেন। তাঁদের মধ্যে ছয়জনকে একটি বেসরকারি হাসপাতালে ও কয়েকজনকে পাবনা জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম গণমাধ্যমকে বলেন, ঘটনার পর চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নাজির মনিরুল ইসলাম বাদী হয়ে আদালতে মামলা করেছেন। আদালত মামলাটি গ্রহণ করে অভিযুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন। এ ঘটনায় রেস্তোরাঁর মালিকসহ তিনজনকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।